Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৭-২৫-২০১৬

ইউপিতে প্রাণহানী ১৩৫, সরকারি তথ্য ৮ জন!

ইউপিতে প্রাণহানী ১৩৫, সরকারি তথ্য ৮ জন!

ঢাকা, ২৫ জুলাই- সদ্য সমাপ্ত প্রথম দলীয় ইউনিয়ন পরিষদ নির্বাচনে সহিংসতায় মাত্র ৮ জন নিহত ও ১জন আহত হয়েছেন বলে জানিয়েছেন আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক।

রোববার জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে সিলেট-৫ আসনের সংসদ সদস্য সেলিম উদ্দিনের প্রশ্নের জবাবে মন্ত্রী এ তথ্য জানান। তবে গণমাধ্যমের খবরে বলা হচ্ছে এ নির্বাচনে নিহত হয়েছে ১৫৩ জন।

আনিসুল হক জানান, সদ্য সমাপ্ত ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট কেন্দ্রের বাইরে আস্বাভাবিক কোনো মৃত্যুর তথ্য নির্বাচন কমিশনে নেই। তবে নির্বাচনে দায়িত্ব পালনকালে আইনশৃঙ্খলা বাহিনীর ৬ জন সদস্য ও ২ জন সহকারী শিক্ষকসহ মোট ৮ জন নিহত হয়েছেন। এছাড়া ১ জন গ্রন্থাগারিক আহত হয়েছেন। নিহতদের পরিবারকে নির্বাচন কমিশনের পক্ষ থেকে ৫ লাখ ৫০ হাজার টাকা করে ক্ষতিপূরণ দেয়া হয়েছে। এছাড়া আহতদের ৪০ হাজার টাকা করে ক্ষতিপূরণ দেয়া হয়েছে বলে জানান মন্ত্রী।

মন্ত্রী জানান, নির্বাচনে দায়িত্ব পালনকালে কিশোরগঞ্জে নিহত ৫জন আনসার ও ভিডিপি সদস্যদের পরিবার প্রতি জেলা প্রশাসনের পক্ষ থেকে ২০ হাজার টাকা, আনসারের পক্ষ থেকে ৫০ হাজার টাকা, পুলিশের পক্ষ থেকে ৫০ হাজার টাকা করে দেয়া হয়েছে।

এছাড়া আনসার ও ভিডিপির পক্ষ থেকে পরিবার প্রতি তিন লাখ টাকা দেয়ার বিষয়টি প্রক্রিয়াধীন। ঠাকুরগাঁও জেলায় নিহত (২জন সহকারি শিক্ষক পোলিং অফিসার) দাফন কাফনের জন্য পরিবার প্রতি জেলা প্রশাসনের পক্ষ থেকে ১০ হাজার টাকা দেয়া হয়েছে। বরিশাল জেলায় নিহত ১জন আনসার সদস্যকে তাৎক্ষণিকভাবে জেলা প্রশাসনের পক্ষ থেকে ২০ হাজার টাকা, আনসার ও ভিডিপির পক্ষ থেকে ২৫ হাজার টাকা দেয়া হয়েছে। এছাড়া আনসার ও ভিডিপির পক্ষ থেকে তার পরিবারকে তিন লাখ টাকা দেয়ার বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

উল্লেখ্য, ছয় ধাপে অনুষ্ঠিত এবারের ইউপি ভোটে নিহতের সংখ্যা শতাধিক বলে দাবি করেছে সুশাসনের জন্য নাগরিক (সুজন), যা অতীতের সব রেকর্ড ভেঙেছে। এছাড়া গণম্যাধ্যমেও ব্যাপক সহিংসতার স্বচিত্র খবর প্রকাশিত হয়েছে।

আর/১২:১৪/২৫ জুলাই

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে