Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৭-২৪-২০১৬

হজে অনিয়ম রোধে জিরো টলারেন্স

হজে অনিয়ম রোধে জিরো টলারেন্স

ঢাকা, ২৪ জুলাই- আসন্ন ২০১৬ সালের হজ সুষ্ঠু ও সুন্দরভাবে পালনের জন্য অনিয়ম রোধে জিরো টলারেন্স প্রদর্শনের বিষয়ে ঐকমত্য পোষণ করেছেন মন্ত্রণালয় ও ধর্ম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্যরা।

রোববার জাতীয় সংসদে অনুষ্ঠিত কমিটির ২০তম বৈঠকে এমন সিদ্ধান্ত হয়। কমিটির সভাপতি বজলুল হক হারুনের সভাপতিত্ব বৈঠকে উপস্থিত ছিলেন স্থায়ী কমিটির সদস্য আসলামুল হক, এ কে এম এ আউয়াল, সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী, মকবুল হোসেন, মোহাম্মদ আমির হোসেন এবং দিলারা বেগম।

সংসদ সচিবালয়ের বিজ্ঞপ্তিতে বলা হয়, বৈঠকে হজের সর্বশেষ অবস্থা সম্পর্কে পর্যালোচনা করা হয়। পাশাপাশি ২০১৬ সালের হজ সুষ্ঠু ও সুন্দরভাবে পালনের জন্য মন্ত্রণালয় ও সংসদীয় কমিটি একসঙ্গে কাজ করার দৃঢ় অভিপ্রায় ব্যক্ত করেন।

বৈঠকে হজের বিষয়ে কোনো ধরনের অনিয়ম পরিলক্ষিত হলে কমিটির সকল সদস্য জিরো টলারেন্স প্রদর্শনের বিষয়ে ঐকমত্য পোষণ করেন। এ ছাড়াও হাব সমন্বয় পরিষদের ব্যানারে যে সকল এজেন্সি ২০১৬ সালের হজ্জ বিষয়ে বিভিন্ন পত্রপত্রিকায় বিবৃতি দিয়ে পবিত্র হজ কার্যক্রমকে বিতর্কিত করার অপপ্রয়াস গ্রহণ করেছে, মন্ত্রণালয়কে তাদের বৈধতা ও আইনগত ভিত্তি খতিয়ে দেখার এবং তাদেরকে চিহ্নিত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের সুপারিশও করে কমিটি।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, বৈঠকে ধর্ম মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতিকে ইসলামিক ফাউন্ডেশনের বোর্ড অব গভর্নরের সদস্য হিসেবে অন্তর্ভুক্ত করার জন্য মন্ত্রণালয়কে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।

বৈঠকে গুলশানের হলি আর্টিজান বেকারি, শোলাকিয়া ঈদগাহ ময়দান, পবিত্র মক্কা ও মদিনায় সন্ত্রাসী হামলায় নিহতদের স্মরণে তাদের আত্মার মাগফিরাত ও শান্তি কামনা করে মোনাজাত ও এক মিনিট নীরবতা পালন করা হয়।

এ ছাড়াও বৈঠকে দেশের সব মসজিদে পবিত্র জুমআর দিনে ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক সরবরাহকৃত জঙ্গিবাদবিরোধী খুতবাহ পাঠ বিষয়ে আলোচনা হয় এবং খুতবাহে জঙ্গিবাদ বিষয়ে ইসলাম ধর্মের মর্মবাণীসহ দেশের ধর্মপ্রাণ মুসলমানদের ধর্মীয় অনুভূতির বিষয়গুলো অন্তর্ভুক্ত করা উচিত মর্মে অভিমত প্রকাশ করা হয়। পাশাপাশি ধর্ম মন্ত্রণালয় সংক্রান্ত স্থায়ী কমিটির সদস্যদেরও জবাবদিহিতার বিষয়টি জড়িত থাকায় এ বিষয়ে ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক এককভাবে সিদ্ধান্ত না নিয়ে ধর্ম মন্ত্রণালয়সহ স্থায়ী কমিটির সঙ্গে সম্পৃক্ত করার জন্য মন্ত্রণালয়কে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।

বৈঠকে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মো. আব্দুল জলিল, ধর্ম বিষয়ক মন্ত্রণালয় ও বিভাগের উর্দ্ধতন কর্মকর্তা এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে