Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 2.7/5 (7 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৭-২২-২০১৬

রিও অলিম্পিকে হামলার আহ্বান আল-কায়েদার

রিও অলিম্পিকে হামলার আহ্বান আল-কায়েদার

নিউ ইয়র্ক, ২১ জুলাই- ব্রাজিলের রিও-ডি জেনিরোতে অনুষ্ঠেয় বিশ্বের সবচেয়ে বড় অলিম্পিক আসরে হামলার আহ্বান জানিয়েছে সন্ত্রাসী সংগঠন আল-কায়েদা। আজ বৃহস্পতিবার প্রকাশিত এক ভিডিও বার্তায় আল-কায়েদা  যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য এবং ফ্রান্সের ক্রীড়াবিদদের লক্ষ্য করে আক্রমণ চালাতে নির্দেশনা দিয়েছে বলে জানিয়েছে রয়টার্স। ভিডিও বার্তায় আল-কায়েদাকে সমর্থন করে এমন যেকোনো ব্যক্তিকে এ হামলা চালানোর জন্য আহ্বান জানানো হয়েছে।

হামলার পরিকল্পনার কথা বলতে গিয়ে মুখোশে মুখ ঢাকা এক সন্ত্রাসী ‘খাদ্যে বিষ মেশানো, ছোট ড্রোনের মাধ্যমে বিস্ফোরণ এবং অ্যাথলেটদের অপহরণ’-এর মতো পরিকল্পনা করতে পরামর্শ দিয়েছে। এ ছাড়া সড়ক দুর্ঘটনা ঘটানোর জন্য রাস্তায় তেল ঢেলে রাখতে বলা হয়েছে।

ভিডিওবার্তায় ওই সন্ত্রাসী বলেছে, রিওতে আমেরিকান বা ইসরায়েলিদের ওপর একটি ছুরি হামলা হলে গণমাধ্যমে তার ব্যাপক প্রভাব পড়বে, যা অন্য কোনো স্থানে হামলার চেয়ে অনেক বেশি কার্যকরীও বটে।

জঙ্গিরা তাদের আহ্বানে বলছে, বৈশ্বিক জিহাদে অংশ নেওয়ার বড় সুযোগ এটি। শহীদ হওয়ারও বড় সুযোগ রয়েছে এখানে। ভিডিওতে আরো বলা হয়েছে, ব্রাজিলে ভ্রমণ ভিসা পাওয়া খুব সহজ এবং রিও বস্তিতে সহজে অস্ত্র পাওয়া যায়।

এদিকে শেষ খবর পাওয়া পর্যন্ত রিও শহরে সন্দেহভাজন ১০ জনকে আটক করেছে ব্রাজিল পুলিশ। আটককৃতদের কাছে অস্ত্র এবং বোমা তৈরির সরঞ্জাম পাওয়া গেছে বলে জানিয়েছে বিবিসি।

রয়টার্স জানিয়েছে, আগামী ৫ আগস্ট বাদে ব্রাজিলের রিও শহরে পর্দা উঠবে এবারের অলিম্পিক আসরের। একে কেন্দ্র করে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে দেশটি।

জঙ্গি পর্যবেক্ষণবিষয়ক ওয়েবসাইট সাইট ইন্টেলিজেন্স গ্রুপের বরাত দিয়ে গত সপ্তাহে টেলিগ্রাফ জানায়,আনসার আল-খিলাফাহ নামে ব্রাজিলের একটি সন্ত্রাসী গোষ্ঠী আইএসের নেতা আবু বকর আল-বাগদাদির আনুগত্য স্বীকার করেছে। ব্রাজিলে তারা আইএসের হয়ে কাজ করতে চায়।

আর/১১:১৪/২১ জুলাই

দক্ষিণ আমেরিকা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে