Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 2.9/5 (135 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৭-২১-২০১৬

মোনালিসার ‘চিরকুট’

মোনালিসার ‘চিরকুট’

ঢাকা, ২১ জুলাই- ইউনিভার্সিটি ক্যাম্পাসে বসে আড্ডা দিচ্ছে রাতুল, জিতু, সুজানা, জ্যাক। সবাই একই বিষয়ে পড়াশুনা করে। এর মধ্যে রাতুল খুব ভালো ছাত্র। জিতু গান বাজনা পছন্দ করে, সুজানা সাধারন ছাত্রী। কোন কিছুই তার তেমন কোন আগ্রহ না থাকলেও রাতুলের প্রতি তার আগ্রহ দেখা যায়। আর জ্যাক শখের ফটোগ্রাফার। এই চারজনের আড্ডার ফাঁকে প্রাইভেট কার থেকে নেমে আসে ফারহানা। ফারহানা তাদেরই সহপাঠী।

বাবার প্রচুর টাকা তাই সারাক্ষণই ফারহানা গাড়ি, শপিং, ঘোরাঘুরি, খাওয়া-দাওয়া এই নিয়েই মেতে থাকে। গাড়ি থেকে নেমে রাতুলকে বসা থেকে টেনে নিয়ে গাড়িতে ওঠায় ফারহানা। ড্রাইভারকে গাড়ি চালাতে বললে গাড়ি এগিয়ে যেতে থাকে। রাতুল আর ফারহানার রিলেশনটা এমনই। রাতুল আর ফারহানা এমন ভাবেই সময় কাটায়। ফারহানা রাতুলকে ভালোবাসে আর রাতুলও ফারহানার সঙ্গ পছন্দ করে।


ফারহানা বরাবরই ক্রেজি। যখন তখন রাতুলকে অনেকটা জোর করেই এখানে সেখানে সময় কাটানে নিয়ে যায়। একদিন লাইব্রেরিতে বসে রাতুল কি যেন একটা বই পড়ছিল। বইটি পড়তে পড়তে বেখেয়ালি হয়ে একটা ছেড়া কাগজে কয়েক লাইন কবিতার মতো লিখতেছিল রাতুল। এই সময় ফারহানা এসে উপস্থিত হয়। রাতুলকে বলে যে সিনেপ্লেক্স এ নতুন মুভি চলছে আজ সেটা দেখতে যাবে।

রাতুল না বললেও ফারহানা শুনে না। রাতুল তার লেখা সে টুকরো কাগজটা অর্ধেক পড়া বইটার মধ্যে রেখে দিয়ে চলে যায়। হঠাৎ রাতুলের ভিতর এক ধরনের পরিবর্তন আসে। সে ফারহানাকে এড়িয়ে চলে আর ফারহানা এটা বুঝতে পারে। গল্পে নেয় নতুন মোড়। এরপর একটি চিরকুটকে কেন্দ্র করে রাতুলের সঙ্গে ফোনে কথা হয় নতুন এক মেয়ের। এখন থেকেই নানা ধরণের কাহিনী শুরু হয়।

এমনই গল্প নিয়ে নির্মিত হয়েছে নাটক ‘চিরকুট’। ইসরাফিল বাবুর রচনায় নাটকটি পরিচালনা করেছেন আবু রায়হান জুয়েল। এতে অভিনয় মোনালিসা, ইরফান সাজ্জাদ এবং লাক্স তারকা সামিয়া। নাটকটি প্রচার হবে ২২ জুলাই রাত ১১টায় শুধুমাত্র এটিএন বাংলায়।

আর/১১:১৪/২১ জুলাই

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে