Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৭-২১-২০১৬

গানের জগতে নতুন নাম ‘পিংকী’

গানের জগতে নতুন নাম ‘পিংকী’

কিশোরগঞ্জ, ২১ জুলাই- বাংলাদেশের সবকিছুই ঢাকা কেন্দ্রিক। কেউ কোনো বিষয়ে যতই প্রতিভাবান হোক ঢাকায় না থাকলে সে থেকে যাচ্ছে মিডিয়ার আলোচনার বাইরে।

কিশোরগঞ্জ জেলার তেমনি এক প্রতিভাবান শিল্পী জান্নাতুন্ নাঈম পিংকী। মিষ্টি গানের গলার পিংকী ২০১৩ সাল থেকে বাংলাদেশ বেতারে রবীন্দ্রসঙ্গীত ও আধুনিক গানের তালিকাভুক্ত সঙ্গীতশিল্পী হিসেবে গান করছেন। শিল্পসংস্কৃতির একাধিক অঙ্গনে বিচরণ থাকলেও মুলত সঙ্গীতই পিংকীর পরিচয়ের গণ্ডিকে অনেক বড় করছে। আবৃত্তি ও সংগীত প্রতিযোগিতায় নিজের জেলায় বরাবরই প্রথম স্থান  অর্জন করেন তিনি। তাই  কিশোরগঞ্জের বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানে নিয়মিত ডাক পান। চলতি বছরের শুরুর দিকে ৬৪টি জেলা নিয়ে ঢাকায় বাংলাদেশ শিল্পকলা একাডেমি আয়োজিত বাংলাদেশ সাংস্কৃতি উৎসবে কিশোরগঞ্জ জেলাশিল্পকলা একাডেমির হয়ে ঢাকায় আসেন পিংকী। অনুষ্ঠানে অল্পসময় গান করেই সুরের আবেশে শ্রোতাদের মন ভরিয়ে দেন এই শিল্পী।

ঢাকায় এসে দর্শক-শ্রোতাদের ভালবাসা পেয়ে পিংকী এখন অনেকটাই আত্মবিশ্বাসী। নিজের কণ্ঠকে সারা দেশের মানুষের কাছে পৌঁছে দিতে বর্তমানে একক গানের অ্যালবাম বের করার প্রস্তুতি নিচ্ছেন।

কিশোরগঞ্জ জেলার সরকারি গুরুদয়াল কলেজের হিসাববিজ্ঞান বিভাগের অনার্স ৪র্থ বর্ষের ছাত্রী পিংকী সঙ্গীত চর্চার পাশাপাশি ছবি আঁকেন, নিয়মিত ছড়া এবং কবিতা লিখেন। তার লেখা অনেক ছড়া-কবিতা বিভিন্ন ম্যাগাজিন, বই, ছড়াপত্র, দেয়ালিকাতে প্রকাশিত হচ্ছে নিয়মিত।

ছোটবেলা থেকে গানের প্রেমে পড়েন পিংকী। ২০১০ সালে কিশোরগঞ্জ জেলাশিল্পকলা একাডেমি থেকে এ-প্লাস পেয়ে রবীন্দ্রসংগীত বিষয়ে কোর্স সম্পন্ন করেণ। পিংকীর গানের ওস্তাদ প্রণয় কুমার দাস।

পিংকী বলেন, ‘গান আমার শখ নয়, পেশাও নয়, গান আমার প্রেম, ভালোবেসে গান গাই, আমৃত্যু গেয়ে যেতে চাই। তবে বাংলাদেশের সবকিছু ঢাকা কেন্দ্রিক বলে নিজেকে ইচ্ছেমতো তৈরি করতে অনেকটাই সমস্যা হচ্ছে। ২০১২ সালে বিটিভিতে কয়েকটি অনুষ্ঠান উপস্থাপনা করার সুযোগ পাই, পরবর্তীতেও এমন সুযোগ আরও আসে, কিন্তু শুধু দূরত্ব ও যাতায়াতের অসুবিধার কারণে বিটিভিতে আর কাজ করতে পারছিনা।’ শিল্পী হবার পাশাপাশি ম্যাজিস্ট্রেট হওয়ার স্বপ্ন দেখেন পিংকী।

আর/১৭:১৪/২১ জুলাই

সংগীত

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে