Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৭-২১-২০১৬

যে পোশাক অফিসে পরা উচিত নয়..

মাহমুদ উল্লাহ


যে পোশাক অফিসে পরা উচিত নয়..

অফিস মানেই যেটা সবার আগে মাথায় আসে তা হল, একটা কর্পোরেট লুক। তার মানেই গতে বাঁধা চাকরি। বসের বকুনি। কিন্তু তার মধ্যেও কিছু কিছু গসিপ যেন একটু হলেও অক্সিজেন জোগাতে সাহায্য করে। তবে অফিসে পা রাখার আগে থেকেই বলে দেওয়া হয় ড্রেস কোড। সব অফিসের জন্য ড্রেস কোড বলা না থাকলেও বেশিরভাগ অফিসেই ফর্মাল ড্রেস ছাড়া অন্য কিছুই পরা যায় না। এমনকী, অনেক অফিসে শুক্র বা শনিবার ক্যাজুয়াল ড্রেস পরা গেলেও তা এখন থেকে আবার বন্ধ করে দেওয়া হচ্ছে। তাই ড্রেসের ক্ষেত্রে অফিসের দিনগুলো কিছুটা হলেও একঘেয়েমি হয়ে ওঠে সকলের কাছে। তবে যতই একঘেয়েমি লাগুক না কেন, কিছু জিনিস কখনওই অফিসে পরে যাবেন না। তাহলেই সমস্যা! 

কার্গো প্যান্ট
মনে করছেন রোজ একঘেয়ে ফর্মাল প্যান্ট পরার থেকে একদিন কার্গো প্যান্ট পরে অফিস যাবেন। এটা কখনওই করবেন না। কারণ এই প্যান্ট যতই আরামদায়ক হোক না কেন, এটা একটা ক্যাজুয়াল প্যান্ট। মনে রাখবেন, আপনি অফিসে কাজ করতে গেছেন, ঘুরতে নয়। তাই এইসব প্যান্ট উইকেন্ডে পরাই ভালো। কারণ, পেশাদারী স্থানে নিজের কলফিডেন্স প্রকাশ পাওয়া খুব দরকার।  

হাওয়াই চটি
এটা অফিসের জামার সঙ্গে কখনওই মানায় না। হাওয়াই চটি আড্ডা মারতে যাওয়ার জন্যই একমাত্র সঠিক। তবে যদি বৃষ্টি পড়ে জুতো ভিজে যাওয়ার সম্ভাবনা থাকে, তাহলে এমন ফর্মাল জুতো পরুন যা জলে ভিজে যাবে না। তবে এখন নতুন ফ্যাশন ট্রেন্ড অনুসারে অনেকেই ফ্যাশনেবল হাওয়াই চটি পরে যান। হাওয়াই চটি ফ্যাশনেবল হলেও তা হাওয়াই চটিই! 

শর্টস্
প্রখর গরমের মধ্যে যদি মনে করে থাকেন অফিসে শর্টস্ পরে যাবেন তা একেবারেই মাথা থেকে বের করে দিন। কারণ, শর্টসের তলা দিয়ে আপনার রোমশ পা দেখতে কারোই ভালো লাগবে না। তাই গরমে সুতির প্যান্ট বা লিনেনের প্যান্ট পরতে পারেন।  

গ্র্যাফিক টি-শার্ট
গ্র্যাফিক টি-শার্ট অফিসে পরে যাওয়ার কোনও মানেই হয় না। এই শার্ট পরে আপনাকে কুল দেখাবে ঠিকই, তবে কুল দেখানোর জন্য একেবারেই সঠিক জায়গা নয় আপনার অফিস। এমনকী, শার্টের উপরে লেখা বিভিন্ন ধরনের মন্তব্যও একেবারেই উপযুক্ত নয় কাজের পরিবেশের জন্য।   

স্টাইলিশ টুপি
টুপি রাস্তার জন্যই ঠিক। অফিসের মধ্যে এই টুপি পরে থাকালে বেশ বেমানান দেখতে লাগে। সবচেয়ে বড় কথা হল, এক নাগাড়ে টুপি পরে থাকলে মাথার চুল উঠে যাওয়ার সম্ভাবনা থাকে। এই ফ্যাশন দেখাতে হলে অফিস পার্টিতে দেখান। অফিসের মধ্যে কাজের পরিবেশে নয়।  

এফ/০৮:৫৬/২১জুলাই

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে