Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৭-২০-২০১৬

জঙ্গি হানা: অস্ট্রেলীয় প্রবাসী কাওসারকে খুঁজছে পুলিশ

জঙ্গি হানা: অস্ট্রেলীয় প্রবাসী কাওসারকে খুঁজছে পুলিশ

ঢাকা, ২০ জুলাই- রাজধানীর গুলশানে হলি আর্টিজান রেস্তোরাঁয় জঙ্গি হামলার অন্যতম সন্দেহভাজন হিসাবে একজন অস্ট্রেলীয় প্রবাসী বাংলাদেশিকে খুঁজছে পুলিশ। পুলিশের সন্দেহের তালিকার শীর্ষে এখন এই প্রবাসী। তার নাম আবু তারেক মোহাম্মদ তাজউদ্দিন কাওসার।

গত এক দশক ধরে সে অস্ট্রেলিয়া বসবাস করছেন। সন্দেহভাজন এই লোকটি অস্ট্রেলিয়া থেকেই জঙ্গি কার্যক্রম চালাচ্ছে বলে ধারণা করা হচ্ছে। নানা কায়দায় বাংলাদেশের কিশোর-তরুণদেরকে মগজ ধোলাই করে এই কাওসার জঙ্গি দলে নাম লেখাচ্ছে।

বাংলাদেশী তরুণদের আইএসে নিয়োগ দেয়ার ব্যাপারে তার বিরাট ভূমিকা রয়েছে। এ নিয়ে আজ বুধবার ব্রিটেনের প্রভাবশালী পত্রিকা মেইল অনলাইন একটি প্রতিবেদন প্রকাশ করেছে।

এতে বলা হয়েছে, গুলশানের হলি আর্টিজানে জঙ্গি হামলার ঘটনায় সংশ্লিষ্টতার অভিযোগে আইএসে সঙ্গে সম্পর্কযুক্ত অস্ট্রেলিয়ায় বসবাসকারী এক প্রবাসী বাংলাদেশীর ব্যাপারে খোঁজ নিচ্ছে বাংলাদেশ পুলিশ।

প্রতিবেদনে বলা হয়েছে, গুলশানের ঘটনায় আইএসের সংশ্লিষ্টতা নেই বলে সরকারের তরফ থেকে এর আগে বলা হলেও বর্তমানে আইএস সংশ্লিষ্টতার বিষয়টি গুরুত্ব দিয়ে ভাবছে প্রশাসন।    

নিউইয়র্ক টাইমের বরাত দিয়ে ডেইলি মেইলের প্রতিবেদনে বলা হয়েছে, কাউন্টার টেরোরিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম গত বছর এক ব্রিফিংয়ে জানিয়েছিলেন, কাওসারসহ আরও দুইজন আইএসের সন্দেহভাজন নিয়োগকারী।

তবে কাওসার এখন অস্ট্রেলিয়ায় নাকি অন্য কোথাও আছে সে সম্পর্কে জানা যায়নি। অস্ট্রেলিয়ার ফেডারেল পুলিশ কর্তৃপক্ষ ইন্টেলিজেন্স এ বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হয়নি বলে এবিসি নিউজের বরাত দিয়ে ডেইলি মেইল জানিয়েছে।

কাওসার বাংলাদেশর লক্ষীপুরের বাসিন্দা। তবে গত এক দশকের বেশি সময় ধরে তিনি অস্ট্রেলিয়ায় বসবাস করছেন।

প্রসঙ্গত, ১ জুলাই গুলশানে হলি আর্টিজান বেকারি রেস্তোরাঁয় সন্ত্রাসী হামলায় ইতালি, ভারত ও জাপানের ১৭ নাগরিকসহ মোট ২০ জন নিহত হয়।

আর/১১:১৪/২০ জুলাই

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে