Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৭-১৮-২০১৬

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য বরখাস্ত

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য বরখাস্ত

ঢাকা, ১৮ জুলাই- গণমাধ্যমে বিরূপ সংবাদ প্রকাশ ও জঙ্গিবাদের সঙ্গে জড়িত যুবকদের বাড়িভাড়া দেয়া এবং তথ্য গোপন করার অভিযোগে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য গিয়াস উদ্দিন আহসানকে বরখাস্ত করা হয়েছে। ওই বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। 

তিনি জানান, উপ-উপাচার্যের বিরুদ্ধে পুলিশ অভিযোগ করেছে। সন্দেহভাজন হিসেবে গ্রেফতারের পর তিনি রিমান্ডে রয়েছেন। এসব নিয়ে গণমাধ্যমে বিরূপ সংবাদও প্রকাশ হয়েছে। বিষয়টি নিয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বিব্রত। সব মিলে বিশ্ববিদ্যালয় ও শিক্ষার্থীদের স্বার্থে উপ-উপাচার্যকে বরখাস্ত করা হয়েছে।
 
তিনি জানান, তার বিরুদ্ধে অভিযোগ তদন্তাধীন। এর মধ্যে তার ফিরে আসার কোনো সম্ভাবনাও নেই। তদন্তে তিনি নির্দোষ হিসেবে প্রমাণিত হলেও বিশ্ববিদ্যালয়ের সুনামের স্বার্থে স্বপদে তাকে ফিরিয়ে নেয়ার বিষয়টি বিবেচনা করা হবে না। উল্লেখ্য, শনিবার বিকালে বসুন্ধরা আবাসিক এলাকার একটি ভবন থেকে উপ-উপাচার্যসহ তিনজনকে গ্রেফতার করে ঢাকা মহানগর পুলিশ।

গ্রেফতার অন্য দুজন হলেন গিয়াস উদ্দিনের ভাগ্নে আলম চৌধুরী এবং বসুন্ধরার ওই ভবনের ব্যবস্থাপক মাহবুবুর রহমান তুহিন। তারা ইতোমধ্যে আদালতের নির্দেশনার পর রিমান্ডে রয়েছেন। ওই ভবনেই গুলশানে হামলাকারী পাঁচ জঙ্গি আশ্রয় নিয়েছিলেন বলে পুলিশের ভাষ্য।
 
এর আগে ডিএমপি জানায়, বসুন্ধরা আবাসিক এলাকার ৬ নম্বর সড়কের ব্লক ই-এর ৩০১/এ প্লটের টেনেমেন্ট-৩ এর এ/৬ নম্বর ফ্ল্যাটে গুলশানে হামলাকারীরা মিলিত হয়েছিলেন।
 
ওই বাসা থেকে বালুভর্তি কার্টন, জঙ্গিদের কাপড়সহ বিভিন্ন মালামাল জব্দ করা হয়। বালুভর্তি এসব কার্টনে হামলায় ব্যবহৃত গ্রেনেড রাখা হয়েছিল বলে ধারণা পুলিশের।
 
নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের স্কুল অব হেলথ অ্যান্ড লাইফ সায়েন্সের ডিন গিয়াস উদ্দিন আহসান ওই ফ্ল্যাটের মালিক। ফ্ল্যাটটি ভাড়া দেওয়ার দায়িত্বে ছিলেন তার ভাগ্নে আলম ও ভবনের ব্যবস্থাপক তুহিন।
 
ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মাসুদুর রহমান বলেন, জঙ্গিদের জন্য গত মে মাসে ফ্ল্যাটটি ভাড়া করেছিলেন তাদের সহযোগী সদস্যরা। গুলশানের সন্ত্রাসী হামলার পর তারা দ্রুত ওই বাসা ছেড়ে পালিয়ে যান। বাসা ভাড়া দেওয়ার ক্ষেত্রে ভাড়াটিয়ার তথ্য রাখতে ঢাকা মহানগর পুলিশের নির্দেশনা থাকলেও এ ক্ষেত্রে তা মানা হয়নি।

এফ/২২:৫০/১৮জুলাই

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে