Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৭-১৮-২০১৬

চীনে টাইফুনে নিহতের সংখ্যা বেড়ে ৮৩

চীনে টাইফুনে নিহতের সংখ্যা বেড়ে ৮৩

বেইজিং, ১৮ জুলাই- চীনে আঘাতহানা টাইফুন নিপারতাকে এখনও পর্যন্ত ৮৩ জন প্রাণ হারিয়েছেন এবং নিখোঁজ রয়েছেন অন্তত ১৯ জন। দেশটির সংবাদমাধ্যম জিনহুয়ার বরাতে সোমবার এনডিটিভি জানায়, ফুজিয়ান প্রদেশে এখনও পর্যন্ত ৭৩ জনের প্রাণহানির বিষয়ে নিশ্চিত হওয়া গেছে এবং নিখোঁজ রয়েছেন ১৭ জন। চলতি মাসের ৯ তারিখ ফুজিয়ানে আঘাত হানে নিপারতাক। 

ফুজিয়ান ওয়াটার রিসোর্স বিভাগ জানায়, এই টাইফুনের কারণে অন্তত সাড়ে চার লাখ মানুষকে পুনর্বাসন করা হয়। বাতিল করা হয় কয়েকশ’ ফ্লাইট ও ট্রেন।

এর আগের দিন সকাল সাড়ে ৬টায় এটি তাইওয়ান উপকূলে আঘাত হানে। এতে অন্তত ৩ জনের প্রাণহানি হয়। প্রায় সাড়ে ৫ লাখ মানুষ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েন। লণ্ডভণ্ড হয়ে যায় ঘরবাড়ি। উপড়ে পড়ে গাছপালা। বন্ধ রাখা হয় প্রায় ৬শ’ ফ্লাইট।

টাইফুনটি চীন উপকূলের পথ ধরলে সর্তকতা হিসেবে চায়না স্টেট ওশানিক অ্যাডমিনিস্ট্রেশন (এসওএ) রেড অ্যালার্ট জারি করে। এছাড়া সম্প্রতি দেশটির বিভিন্ন প্রদেশে সৃষ্ট বন্যায় প্রাণ হারিয়েছেন ৩০৯ জন। গত কয়েক সপ্তাহ ধরে নিখোঁজ রয়েছেন প্রায় ১১২ জন। 

এফ/১৬:৫৩/১৮জুলাই

এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে