Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৭-১৮-২০১৬

সিলেটে বাড়ি হলেও যোগাযোগ ছিল না জঙ্গী শাফির!

সিলেটে বাড়ি হলেও যোগাযোগ ছিল না জঙ্গী শাফির!

সিলেট, ১৮ জুলাই- সম্প্রতি আইএস প্রচারিত কথিত এক ভিডিও বার্তায় তিন যুবককে বাংলাদেশে আরও হামলা চালানোর হুমকি দিতে দেখা যায়। পরিচয়ও পাওয়া যায় এই তিনজনের। তাদেরই একজন তাহমিদ রহমান শাফির গ্রামের বাড়ি সিলেটের ওসমানীনগর উপজেলায়।

সাফি সিলেটের ওসমানীনগর উপজেলার দয়ামীর ইউনিয়নের পারকুল এলাকার সফিউর রহমানের পুত্র। সাফিউর রহমান ১৯৯৬ সাল থেকে ২০০০ সাল পর্যন্ত বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্র সচিবের দায়িত্ব পালন করেছিলেন এবং ওসমানীনগর এলাকার একজন সম্মানিত ব্যক্তি।

স্থানীয় সুত্রে জানা যায়, পেশাগত কারনে সাফিউর রহমান ঢাকায় অবস্থান করলেও প্রতি বছরই দুই-এক বার গ্রামের বাড়িতে বেড়াতে আসতেন এবং তার এলাকার মানুষদের সাথে কুশল বিনিময় করতেন। এলাকার লোকেরাও তাকে খুব সম্মান করত। কিন্তু তার ছেলে শাফির সম্পর্কে কোন ধারণা নেই এলাকাবাসীর। কেউই তাকে চেনেন না। বাবার সাথে শাফি দুই-এক বার বাড়িতে আসলেও এলাকার লোকজনদের সাথে মেলামেশা করেনি। যার ফলে এলাকাবাসীর সাথে তার কোন যোগাযোগ ছিল না।

সাফিউর রহমান অতি সাধারণ চলাফেরা করতেন। আওয়ামীলীগ সভানেত্রী শেখ হাসিনা কয়েকবার তাকে ওসমানীনগর আসন থেকে সংসদ নির্বাচনে অংশ নেওয়ার জন্য উতসাহিত করলেও তিনি এতে রাজি হননি। তার ছেলে এরকম জঙ্গি সংগঠনের সঙ্গে জড়িত ওই কথা শুনে  অবাক পুরো এলাকাবাসী।

শাফির পারিবারিক সুত্রে জানা যায়, ২০০২ সালে শাফি নটর ডেম কলেজ থেকে এইচএসসি পাশ করে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে বিবিএতে ভর্তি হয়। এরপর এমবিএ করেন। পরে গ্রামীণফোনে যোগ দেয়। ২০১১ সালে ওই চাকরি ছেড়ে দেন তিনি। এরপর থেকে তিনি বেকার ছিলেন। গত বছর মে মাসে শাফি কুমিল্লার লাকসাম এলাকার তার পূর্ব পরিচিত এক মেয়েকে বিয়ে করেন। এরপরই হানিমুনের কথা বলে তিনি বাসা থেকে বের হয়ে যান। কিন্তু হানিমুন থেকে তিনি আর ফিরেননি। হানিমুনের ১০ দিন পর তার মাকে একবার ফোন দিয়ে বলেছিলেন ‘চলে গেছি নেটওয়ার্কের বাইরে’। এরপর থেকে তিনি স্ত্রীসহ নিখোঁজ।

এফ/০৯:৪০/১৮জুলাই

সিলেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে