Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 1.5/5 (2 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৭-১৮-২০১৬

বিভিন্ন মন্ত্রণালয়ে ৩,২৮,৩১১ পদ শূন্য পদে নিয়োগ শিগগির

বিভিন্ন মন্ত্রণালয়ে ৩,২৮,৩১১ পদ শূন্য পদে নিয়োগ শিগগির

ঢাকা, ১৮ জুলাই- বিভিন্ন মন্ত্রণালয়, অধিদপ্তর ও দপ্তরসমূহে ১৩ লাখ ৮২ হাজার ৩৯৩টি পদেও বিপরীতে ৩ লাখ ২৮ হাজার ৩১১টি পদ শূন্য রয়েছে বলে জানিয়েছেন জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশারাফুল ইসলাম।

এসব শুন্যপদের মধ্যে ৯ম তদূর্ধ্ব গ্রেড (১ম শ্রেণি) ৪৪ হাজার ৫৪৪টি, ১০ম গ্রেড (২য় শ্রেণি) ৫৩ হাজার ১৮০টি, ১৩-১৭ গ্রেড (৩য় শ্রেণি) ১ লাখ ৬০ হাজার ৫৩৯টি এবং ১৮-২০ গ্রেড (৪র্থ শ্রেণি) ৭০ হাজার ৪৮টি।

রোববার (১৭ জুলাই) সন্ধ্যায় দশম জাতীয় সংসদের একাদশ (বাজেট) অধিবেশনে-৪ আসনের সংসদ সদস্য দিদারুল আলমের প্রশ্নের জবাবে মন্ত্রী এ তথ্য জানান। মন্ত্রী বলেন, ‘এসব শূন্যপদ পূরণ করা সরকারের একটি চলমান প্রক্রিয়া। পর্যাক্রমে শূন্যপদ পূরণ অব্যাহত আছে।’

তিনি বলেন, বিভিন্ন মন্ত্রণালয় বা বিভাগ এবং এ অধীন সংস্থাসমূহের চাহিদার পরিপ্রেক্ষিতে সরকারি কর্মকমিশনের মাধ্যমে ৮ম, ৯ম ও ১০-১২ গ্রেডের (১ম ও ২য় শ্রেণি) শূন্য পদে জনবল নিয়োগ করা হয়ে থাকে। এছাড়া ১৩-২০ গ্রেডের (৩য় ও ৪র্থ শ্রেণি শূন্য পদ স্ব স্ব দপ্তর বা সংস্থার নিয়োগবিধি অনুযায়ী নিয়মিতভাবে সংশ্লিস্ট দপ্তর বা সংস্থা কর্তৃক পূরণ করা হয়ে থাকে বলে জনপ্রশাসন মন্ত্রী জানান।

এফ/০৯:২১/১৮জুলাই

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে