Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 1.5/5 (2 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৭-১৮-২০১৬

ভারতে বসেই পাকিস্তানের পক্ষে স্লোগান!

ভারতে বসেই পাকিস্তানের পক্ষে স্লোগান!

নয়াদিল্লি, ১৮ জুলাই- ভারতের বিহারে এক প্রতিবাদ মিছিলে পাকিস্তানের পক্ষে স্লোগান দেয়ার অভিযোগে মুহাম্মদ তৌসিফ নামে এক যুবককে গ্রেফতার করে তার বিরুদ্ধে দেশদ্রোহসহ বিভিন্ন ধারায় মামলা করেছে পুলিশ। ধৃত তৌসিফ দ্বারভাঙ্গার একটি কলেজের বিএ তৃতীয় বর্ষের ছাত্র।

শুক্রবার বিহারের পাটনায় মহারাষ্ট্রের ধর্মপ্রচারক ডা. জাকির নায়েক এবং মজলিশ ই ইত্তেহাদুল মুসলেমিন বা মিম প্রধান আসাদউদ্দিন ওয়াইসির সমর্থনে পপুলার ফ্রন্ট অব ইন্ডিয়ার পক্ষ থেকে প্রতিবাদ মিছিলে মুহাম্মদ তৌসিফ ‘পাকিস্তান জিন্দাবাদ’ ধ্বনি দেয় বলে অভিযোগ উঠেছে।

পাটনার পীরবাহোর থানার কর্মকর্তা নিসার আহমদ বলেন, ধৃত মুহাম্মদ তৌসিফ পপুলার ফ্রন্ট অব ইন্ডিয়ার মিথিলাঞ্চল ক্ষেত্রের সচিব। তাকে আলমগঞ্জের কার্যালয় থেকে গ্রেফতার করা হয়েছে।

পুলিশ বলছে, পপুলার ফ্রন্ট অব ইন্ডিয়ার প্রতিবাদ মিছিলের ভিডিও চিত্র প্রকাশ্যে আসার পরেই তৌসিফকে গ্রেফতার করা হয়েছে। পুলিশের দাবি, ভিডিও চিত্রে একমাত্র তৌসিফকেই পাকিস্তানের পক্ষে স্লোগান দিতে দেখা গেছে। পুলিশ ওই ঘটনার তদন্ত শুরু করেছে এবং তৌসিফকে জিজ্ঞাসাবাদ করছে। এ ছাড়া গোয়েন্দা সংস্থা আইবি, এটিএস এবং সিআইডির পক্ষ থেকেও বিষয়টি নিয়ে তদন্ত শুরু করেছে।

বিহার পুলিশের পক্ষ থেকে স্লোগান সংক্রান্ত ভিডিও’র সত্যতা যাচাই করতে তা ফরেনসিক সায়েন্স ল্যাবরেটরিতে পাঠানো হয়েছে। এদিকে, পুলিশের কাছে অন্য কয়েকটি ভিডিও চিত্র পৌঁছেছে, যাতে পাকিস্তানের সমর্থনে স্লোগান দেয়ার সত্যতা মেলেনি।

অন্যদিকে, কয়েকটি অনলাইন মিডিয়াতে অভিযোগ করে বলা হয়েছে, ‘পপুলার ফ্রন্ট, জিন্দাবাদ’ স্লোগানকে কোনো কোনো মিডিয়া পাকিস্তান জিন্দাবাদ ধ্বনিতে পরিণত করেছে।

ডা. জাকির নায়েক এবং আসাদউদ্দিন ওয়াইসির বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করা হচ্ছে এমন অভিযোগে শুক্রবার পাটনার সায়েন্স কলেজ থেকে কার্গিল চকে প্রতিবাদ মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলে শামিল লোকেরা জাকির নায়েক এবং আসাদউদ্দিন ওয়াইসির ছবি সম্বলিত ব্যানার এবং পোস্টার নিয়ে বিভিন্ন ধরণের স্লোগান দেয়।

তাদের অভিযোগ, জাকির নায়েক এবং ওয়াইসির বিরুদ্ধে মিথ্যা অভিযোগ আরোপ করা হচ্ছে। সরকার ইচ্ছাকৃতভাবে জাকির নায়েককে ফাঁসাচ্ছে এবং বিহার সরকারকে এর বিরুদ্ধে আওয়াজ ওঠাতে হবে বলেও তাদের দাবি।

এ দিকে, পাকিস্তানের সমর্থনে কথিত স্লোগান দেয়ার বিষয়টি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই তা ভাইরাল হয়ে যায়। এ নিয়ে দিলীপ মন্ডল নামে সিনিয়র সাংবাদিক এক ওয়েব পোর্টালকে উদ্ধৃত করে বলেন, পাকিস্তান নয়, বরং ‘পপুলার ফ্রন্ট জিন্দাবাদ’ ধ্বনি দেয়া হয়েছে। দিলীপ সি মন্ডল নামে এক ব্যক্তিও ‘পপুলার ফ্রন্ট, জিন্দাবাদ’ ধ্বনি দেয়া হয়েছে বলে জানান।

নীতিন হীরা চন্দ্রা নামে বিহারের চিত্র পরিচালকেরও দাবি, পাটনায় পাকিস্তান নয়, ওরা ‘পপুলার ফ্রন্ট জিন্দাবাদ’ স্লোগান দিয়েছেন। পপুলার ফ্রন্টের নেতা মুহাম্মদ রিয়াজের অভিযোগ, ‘ভারতে মুসলিম নেতাদের চুপ করিয়ে দিতে ষড়যন্ত্র তৈরি করা হচ্ছে। এটি একদিনের নয়, কয়েক বছর ধরে পরিকল্পনা করা হচ্ছে।’

এদিকে, এ নিয়ে বিজেপি’র সিনিয়র নেতা সুব্রামনিয়াম স্বামী মন্তব্য করে বলেছেন, বিহার সরকার পাটনায় প্রতিবাদ মিছিলের সময় পাকিস্তানের সমর্থনে দেয়া স্লোগান বন্ধ করতে না পেরে তারা সাংবিধানিক দায়িত্ব পালনে ব্যর্থ হয়েছে। খবর- রেতে।

এফ/০৮:৫০/১৮জুলাই

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে