Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৭-১৭-২০১৬

আসলাম চৌধুরীর বিরুদ্ধে দুদকের মামলা

আসলাম চৌধুরীর বিরুদ্ধে দুদকের মামলা

ঢাকা, ১৭ জুলাই- মোসাদ কানেকশনের অভিযোগে গ্রেফতার বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীর বিরুদ্ধে ৩২৫ কোটি ৭৬ লাখ টাকা আত্মসাতের অভিযোগে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন(দুদক)।

মামলায় আসলাম চৌধুরীর স্ত্রী রাইজিং স্টিল মিল লিমিটেড’র চেয়ারম্যান জামিলা নাজনিন মাওলা ও ছোট ভাই রাইজিং স্টিল মিল লিমিটেড’র এমডি আমজাদ হোসেন চৌধুরীসহ ৬ জনকে আসামী করা হয়েছে।

অপর তিন আসামী হলো- রাইজিং স্টিল মিল লিমিটেড’র পরিচালক মো.জসিম উদ্দিন, এবি ব্যাংকের সাবেক ডিএমডি (হেড অব ক্রেডিট) বর্তমানে বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক (হিসাব ও অডিট) বদরুল হক খান ও এবি ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক ফজলুর রহমান।

দুদকের সমন্বিত জেলা কার্যালয়-১ এর উপপরিচালক মানিক লাল বাদী হয়ে শনিবার রাতে নগরীর ডবলমুরিং থানায় মামলাটি দায়ের করেন।

তিনি বলেন, পরস্পর যোগসাজশে বিশ্বাসভঙ্গ ও ক্ষমতার অপব্যবহার করে নিজেরা আর্থিকভাবে লাভবান হয়ে অন্যকে লাভবান করার অসৎ উদ্দেশ্যে এবি ব্যাংকের আগ্রাবাদ শাখা থেকে তিনটি লোনের বিপরীতে ৩২৫ কোটি ৭৬ লাখ ৩০ হাজার ৯৫৫ টাকা আত্মসাৎ করেছেন বলে প্রাথমিক তদন্তে প্রমাণিত হয়েছে।

তাই তাদের বিরুদ্ধে দণ্ডবিধির ৪০৯, ৪২০ ও ১০৯ ধারা এবং ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনায় মামলার আসামী জসিম উদ্দিন ও বদরুল হক খানকে গ্রেফতার করা হয়েছে। শনিবার রাতেই তাদের গ্রেফতার করা হয়েছে বলে জানান মানিক লাল।

এফ/২৩:০৫/১৭জুলাই

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে