Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৭-১৭-২০১৬

হামলার আগে পরিবারকে ৮৮ লাখ টাকা পাঠায় নিস হামলাকারী

হামলার আগে পরিবারকে ৮৮ লাখ টাকা পাঠায় নিস হামলাকারী

প্যারিস, ১৭ জুলাই- ফ্রান্সের দক্ষিণাঞ্চলীয় শহর নিসে বাস্তিল দিবসের অনুষ্ঠানে শুক্রবার ট্রাক চালিয়ে হামলা করে ৮৪ জনকে হত্যাকারী মোহাম্মদ লাউইজ বুলেল (৩১) ঘটনা ঘটানোর আগের দিন তিউনেশিয়ায় তার পরিবারের কাছে ৮৪ হাজার পাউন্ড পাঠিয়েছিলেন। বাংলাদেশি মুদ্রায় এর পরিমাণ হবে প্রায় ৮৮ লাখ টাকা।

নিস শহরে শুক্রবারের ওই হামলায় ৮৪ জন নিহতের পাশাপাশি আহত হয় আরো দুই শতাধিক। অবশেষ পুলিশের গুলিতে নিহত হয় ওই হামলাকারী। ঘটনার দায় স্বীকার করে বিবৃতিও দিয়েছে জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস)। ফ্রান্সের স্বরাষ্ট্রমন্ত্রীও জানিয়েছেন, মোহাম্মদ লাউইজ বুলেল অল্প সময়ের মধ্যে চরমপন্থার দিকে ঝুঁকে পড়েছিল।

আগে থেকেই পুলিশের তালিকায় নাম ছিল বুলেলের। তার বিরুদ্ধে ছোটখাটো চুরির অভিযোগ আছে। এছাড়া সে মাদকাসক্ত ছিল বলেও জানা গেছে। এদিকে নিজ দেশ তিউনেশিয়ায় টাকা পাঠানোর ওই খবর নিশ্চিত করেছে তার ভাই জাবের।

জাবের জানান, তিনি বিশ্বাস করেন না তার ভাই কোনো সন্ত্রাসী। তবে গত কয়েক বছর ধরে তার ভাইয়ের সঙ্গে কোনো দেখাও হয়নি। এতগুলো টাকা একসাথে পাঠানোর ব্যাপারটা জাবেরের কাছে আশ্চর্য মনে হয়েছে।

তিনি বলেন, ‘মোহাম্মদ তার জমানো সব টাকা আমাদের কাছে পাঠিয়েছে। ফ্রান্সের থাকা তার সব সম্পদ। সে সেখানে আট বছর কাজ করেছে এবং সব টাকা জমিয়ে রেখেছে।’

এদিকে বুলেলের বাবা জানিয়েছেন, তার ছেলে মানসিক সমস্যায় ভুগছিল। তিনি বলেন, তার কিছু মানসিক অসুস্থতা ছিল। ২০০২ সাল থেকে ২০০৪ সাল পর্যন্ত সে এই সমস্যায় ভুগছিল।

বিভিন্ন গণমাধ্যমের প্রতিবেদন অনুসারে, ঘটনার দুইদিন আগে স্থানটি পরিদর্শন করেছিল বুলেল। সেখানে গিয়ে একটি ট্রাক ভাড়া নেয়ার কথাও লোকদের জিজ্ঞেস করছিল সে। নিস শহরের ওই ঘটনায় এ পর্যন্ত সাতজনকে গ্রেপ্তার করা হয়েছে।

এফ/২২:৫৭/১৭জুলাই

ইউরোপ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে