Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৭-১৭-২০১৬

সাবেক সাংসদ মান্নানের মৃত্যু

সাবেক সাংসদ মান্নানের মৃত্যু

ঢাকা, ১৭ জুলাই- প্রবীণ চিকিৎসক ও কিশোরগঞ্জের সাবেক সংসদ সদস্য অধ্যাপক ডা. আবদুল মান্নান মারা গেছেন। বাংলাদেশের অন্যতম শীর্ষ নিউরোলজিস্ট ও আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর এই সদস্যের বয়স হয়েছিল ৮৪ বছর।

তার ছোট ছেলে ডা. মুজহারুল মান্নান বলেন, তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছিলেন। আবদুল মান্নান দুই ছেলে ও এক মেয়েসহ আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

তার বড় ছেলে পররাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মাসুদ মান্নান উজবেকিস্তানের বাংলাদেশের রাষ্ট্রদূতের দায়িত্ব পালন করছেন। আর ছোট ছেলে সিঙ্গাপুরে ও মেয়ে লন্ডনে আছেন। রোববার রাত সোয়া ৯টায় কলাবাগান লেক সার্কাসের মসজিদে বাক্কাতিল মুবারাকায় তার প্রথম জানাযা অনুষ্ঠিত হবে বলেও জানান তিনি।

ভাষাসংগ্রামী আবদুল মান্নান কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) নির্বাচনী এলাকা থেকে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে ২০০১ ও ২০০৮ সালে জাতীয় সংসদের সদস্য নির্বাচিত হয়েছিলেন।

কটিয়াদিতে ডা. আবদুল মান্নান মহিলা মেডিকেল কলেজ ও ঢাকার নিউরোলজি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মান্নান দুই মেয়াদে বাংলাদেশ মেডিকেল ও ডেন্টাল কাউন্সিলের সভাপতির দায়িত্বেও ছিলেন। অধ্যাপক ডা. আবদুল মান্নানের মৃত্যুতে শনিবার গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এক শোকবার্তায় তিনি বলেন, ডা. এম এ মান্নানের মৃত্যুতে জাতি হারালো একজন দেশপ্রেমিক নেতা আর বাংলাদেশ আওয়ামী লীগ হারালো একজন পরীক্ষিত ও নিবেদিত প্রাণ নেতাকে।

এছাড়া শোকপ্রকাশ করেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম এবং স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন।

এফ/১৭:১৩/১৭জুলাই

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে