Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English
» নাসিরপুরের আস্তানায় ৭-৮ জঙ্গির ছিন্নভিন্ন মরদেহ **** ইমার্জিং কাপে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ       

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৭-১৭-২০১৬

নিসে হামলার ঘটনায় আটক আরো ৩

নিসে হামলার ঘটনায় আটক আরো ৩

প্যারিস, ১৭ জুলাই- ফ্রান্সের নিস শহরে সন্ত্রাসী হামলার ঘটনায় শনিবার আরো তিনজনেকে আটক করেছে পুলিশ। ওই হামলায় জড়িত থাকার সন্দেহে এ নিয়ে পাঁচজনকে আটক করা হল।

শুক্রবারের ওই হামলায় ৮৪ জন নিহত এবং ১৮৮ জন আহত হয়েছেন। প্যারিস হামলার মাত্র ৮ মাস পর ফ্রান্সে ফের ভয়াবহ এই সন্ত্রাসী হামলার ঘটনাটি ঘটল। গতবছরের নভেম্বরে চালানো হামলায় নিহতের সংখ্যা ছিল ১৩০।

শনিবার জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) নিসে হামলার দায় স্বীকার করার পর আরো তিনজনকে আটক করেছে পুলিশ। তাৎক্ষণিকভাবে তাদের পরিচয় জানা যায়নি। এর আগে হামলায় জড়িত থাকার সন্দেহে আটক করা হয়েছিল আরো দুইজনকে। ফলে এ ঘটনায় সবমিলিয়ে আটকের সংখ্যা পাঁচে গিয়ে দাঁড়াল।

শনিবার আইএস নিয়ন্ত্রিত সংবাদ মাধ্যম আমাকে প্রচারিত এক বিবৃতিতে নিস হামলাকারীকে ‘আইএসের একজন সৈনিক’ হিসেবে দাবি করা হয়েছে। বিবৃতিতে আরো বলা হয়, ‘ইসলামিক স্টেটের বিরুদ্ধে লড়াইরত সামরিক জোটভুক্ত দেশগুলোর নাগরিকদের হামলার লক্ষ্যে পরিণত করার আহ্বানে সাড়া দিয়ে তিনি এই অভিযান চালিয়েছেন।’ মার্কিন নেতৃত্বাধীন সামরিক জোটের অন্যতম সদস্য ফ্রান্স।

আইএসের ওই দাবির সত্যতা খতিয়ে দেখছে ফরাসি কর্তৃপক্ষ। তবে হামলাকারী মোহাম্মদ লাহুয়াইয়েজ বুহলেলের আইএসের সঙ্গে জড়িত থাকার কোনো নির্ভরযোগ্য প্রমাণ এখনো খুঁজে পায়নি ফরাসি পুলিশ। যদিও তাকে একজন সন্ত্রাসী হিসেবে উল্লেখ করেছেন ফরাসি প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী। শুক্রবার ওই হামলার পর পুলিশের গুলিতে তিনি নিহত হয়েছেন ৩১ বছরের তিউনেশিয় যুবক  বুহলেল।

এদিকে নিহত বুহলেলের বোন তিউনেশিয়া থেকে রয়টার্সকে জানিয়েছে, ২০০৫ সালে তার ভাই যখন ফ্রান্স ছেড়ে আসেন তখনই তিনি মানসিক সমস্যায় ভুগছিলেন। তার অন্য স্বজন ও বন্ধুরাও আইএসের সঙ্গে তার সম্পৃক্ত থাকার খবরে সন্দেহ প্রকাশ করেছেন।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার রাতে ভূমধ্যসাগর তীরের নয়নাভিরাম অবকাশ শহর নিসে বাস্তিল দিবস উপলক্ষে আয়োজিত এক আতশবাজি উৎসবে হামলা চালান ওই তিউনেশিয় যুবক। তিনি অনুষ্ঠানে অংশগ্রহণকারী জনতার ওপর আচমকা ঝোড়োগতিতে একটি ভারী ট্রাক তুলে দিয়েছিলেন।

এফ/১৬:৪৭/১৭জুলাই

ইউরোপ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে