Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৭-১৬-২০১৬

তুরস্কের নিখোঁজ সেনাপ্রধান উদ্ধার

তুরস্কের নিখোঁজ সেনাপ্রধান উদ্ধার

আঙ্কারা, ১৬ জুলাই- তুরস্কে সেনা অভ্যুত্থান প্রচেষ্টার ঘটনায় নিখোঁজ সেনাপ্রধান হুলুসি আকারকে বন্দিদশা থেকে উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে সংবাদ বিষয়ক ওয়েবসাইট রেডিট। তিনি আবার দায়িত্ব গ্রহণ করেছেন।

এছাড়া তুরস্কের সামরিক বাহিনীর অন্যতম প্রধান অংশ এজিয়ান আর্মির কমান্ডার চিফ মেজর জেনারেল মেমদুহ হাকবিলেনকে গ্রেফতার করা হয়েছে বলেও রেডিট জানিয়েছে।

এর আগে সেনাপ্রধান হুলুসি আকারের কোনো খোঁজ না পাওয়ায় ধারণা করা হচ্ছিল তিনি অভ্যুত্থানকারীদের হাতে বন্দি রয়েছেন। তাৎক্ষণিকভাবে তার পরবর্তী পদমর্যাদার জেনারেল উমিত দুন্দারকে ভারপ্রাপ্ত সেনাপ্রধান নিয়োগ দেন তুর্কি প্রধানমন্ত্রী বিনালি ইলদিরিম।

এখন পর্যন্ত সেনাবাহিনীর একাংশের ঘটানো ওই অভ্যুত্থান চেষ্টায় কমপক্ষে ৯০ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে, যাদের বেশিরভাগই বেসামরিক নাগরিক। এছাড়া আহত হয়েছে কমপক্ষে ১ হাজার মানুষ। সংখ্যাটি ১১৫৪ বলে জানিয়েছে তুর্কি গণমাধ্যম। তাদের প্রায় ৮শ’ জনকে আঙ্কারায় এবং বাকি ২শ’র মতো মানুষকে ইস্তাম্বুলের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

এ ঘটনায় জড়িত সন্দেহে এখন পর্যন্ত ১৫৬৩ জনকে গ্রেফতার করা হয়েছে বলে তুরস্কের বিচার মন্ত্রণালয় নিশ্চিত করেছে। গ্রেফতার হওয়াদের সবাই সশস্ত্র বাহিনীর সদস্য। অভ্যুত্থান চেষ্টাকারীদের মধ্যে ৬০ জন এরদোগান সরকারের কাছে আত্মসমর্পণ করেছে।

এফ/২২:৫০/১৬জুলাই

ইউরোপ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে