Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৭-১৫-২০১৬

তবুও র‌্যাংকিংয়ে শীর্ষে আর্জেন্টিনা

তবুও র‌্যাংকিংয়ে শীর্ষে আর্জেন্টিনা

কোপা আমেরিকার ফাইনালে উঠেও পারলো না লিওনেল মেসিদের আর্জেন্টিনা। চিলির কাছে টাইব্রেকারে হেরে শিরোপা বঞ্চিত থাকতে হয়েছে। ফাইনালে হারলেও পুরো কোপা আমেরিকায় অপ্রতিরোধ্য ছিল আর্জেন্টিনা। যে কারণে সর্বশেষ প্রকাশি ফিফা র‌্যাংকিংয়ে দেখা যাচ্ছে মেসির আর্জেন্টিনাই রয়েছে সবার ওপরে। শুধু তাই নয়, রেটিং পয়েন্টও বেশ বেড়েছে তাদের। পুর্বের রেটিং পয়েন্ট ছিল ১৫০৩। নতুন র‌্যাংকিংয়ে সেই রেটিং পয়েন্ট ১৫৮৫।

ইউরোর কোয়ার্টার ফাইনাল পার হতে না পারলেও বেলজিয়ামই রয়েছে দ্বিতীয় স্থানে। রেটিং পয়েন্টও বেড়েছে তাদের। ১৩৮৪ থেকে বেড়ে দাঁড়িয়েছে ১৪০১। অথ্যাৎ শীর্ষে থাকা আর্জেন্টিনার চেয়ে ১৮৪ পয়েন্ট পিছিয়ে তারা। পঞ্চম স্থান পর্যন্ত এবারের র‌্যাংকিংয়ে কোন পরিবর্তন নেই। কলম্বিয়া রয়েছে তৃতীয় স্থানে। চতুর্থ স্থানে বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি এবং পঞ্চম স্থানে কোপা চ্যাম্পিয়ন চিলি।

ইউরো চ্যাম্পিয়ন পর্তুগাল এগিয়েছে দুই ধাপ। অষ্টম থেকে তারা উঠে এসেছে ৬ষ্ঠ স্থানে। ৬ষ্ঠ স্থান থেকে অষ্টম স্থানে নেমে গেছে সাবেক ইউরো ও বিশ্বচ্যাম্পিয়ন স্পেন। ইউরোর রানারআপ ফ্রান্সের সবচেয়ে বেশি অগ্রগতি। এক লাফে ১০ ধাপ এগিয়েছে তারা। ছিল ১৭তম স্থানে। সেখান থেকে তারা চলে এলো সপ্তম স্থানে। পিছু হটিয়ে দিয়েছে ৫ বারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিলকে।

কোপা আমেরিকায় যাচ্ছে-তাই পারফরম্যান্সের কারণে ফিফা র‌্যাংকিংয়ে ২ ধাপ পিছিয়েছে ব্রাজিল। সপ্তম স্থান থেকে তারা এখন নেমে এসেছে ৯ম স্থানে। ইতালি ২ ধাপ এগিয়ে উঠে এসেছে ১০ম স্থানে। তবে সবচেয়ে বেশি চমক দেখিয়েছে গ্যারেথ বেলের ওয়েলস। ইউরোর সেমিফাইনাল খেলার সুবাধে এক লাফে তারা এগিয়েছে ১৫ ধাপ। ছিল ২৬তম স্থানে। সেখান থেকে চলে এলো ১১তম স্থানে।

ইউরোর আরেক চমক সৃষ্টিকারী দল আইসল্যান্ডও এগিয়েছে ১২ ধাপ। তাদের অবস্থান এখন ২২তম স্থানে। ১২ ধাপ পিছিয়েছে নেদারল্যান্ডস। তারা এখন ২৬তম স্থানে। উরুগুয়ে ৩ ধাপ এবং ইংল্যান্ড পিছিয়েছে ২ ধাপ। তারা রয়েছে যথাক্রমে ১২ এবং ১৩তম স্থানে।

এশিয়ান অঞ্চলে শীর্ষস্থান দখল করে রয়েছে ইরান। মোট অবস্থান ৩৯তম। ২ ধাপ এগিয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছে দক্ষিণ কোরিয়া। বিশ্বে তাদের অবস্থান ৪৮তম। জাপান পিছিয়েছে ৪ ধাপ। তারা রয়েছে ৫৭তম স্থানে। এ সুযোগে ১০ ধাপ এগিয়েছে উজবেকিস্তান। তারা রয়েছে ৫৬তম স্থানে। ২ ধাপ পিছিয়েছে বাংলাদেশ। তারা রয়েছে ১৮৩তম স্থানে। ১১ ধাপ এগিয়েছে ভারত। তারা এখন রয়েছে ১৫২তম স্থানে।

আর/১০:৪৪/১৫ জুলাই

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে