Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৭-১৫-২০১৬

‘গুলশান হত্যাকাণ্ডে প্রধানমন্ত্রী জড়িত’

‘গুলশান হত্যাকাণ্ডে প্রধানমন্ত্রী জড়িত’

ঢাকা, ১৫ জুলাই- গুলশান রেঁস্তোরায় জঙ্গি হামলার সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জড়িত এবং এটা পূর্ব পরিকল্পিত বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। আজ শুক্রবার জাতীয়েপ্রেসক্লবে জাতীয় নাগরিক সংসদ আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, ঘটনা ঘটার পর একটা দেশ সাহায্য করতে প্রস্তুত! কেন আমাদের দেশের বাহিনী কি অক্ষম? ঘটনা ঘটার সাথে সাথে ঐ দেশের প্রস্তুতি মানুষের মনে প্রশ্ন তৈরি করেছে। এতেই প্রমাণিত হয় এই ঘটনাটি পূর্বপরিকল্পিত এবং এই ঘটনার সাথে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই জড়িত আছেন।

সাধারণ লোকে বলে এটা একটা নাটক। এটা সরকারই করছে। কয়েকদিন পর পর একটা ঘটনা ঘটিয়ে আমৃত্যু ক্ষমতায় থাকার স্বপ্ন দেখছে শেখ হাসিনা। মনে করবেন না দেশের জনগণ কিছুই বুঝে না, মানুষ অতটা বোকা নয় বলেও মন্তব্য করেন বিএনপির এই নেতা।

"প্রধানমন্ত্রী বললেন ওনার কাছে তথ্য আছে এরকম ঘটনা আরো ঘটবে। তাহলে কেন আপনি বললেন না আপনি কি পদক্ষেপ নিচ্ছেন?" গয়েশ্বর বলেন, যারা বিএনপিকে পছন্দ করে না, তারাও ঐ ঘটনার পর সরকার দলের নেতাদের উদ্ভট বক্তব্যে আওয়ামী লীগের উপর বিরক্ত। সাধারণ মানুষের প্রশ্ন ঐ সময় বনানীর ওসি ঐ খানে কি করছিলেন? তিনি তো সেখানে কোন অভিযানে নিহত হননি! তাহলে তিনি সেখানে কি করছিলেন?

তিনি আরো বলেন, পোস্টমর্টেম রিপোর্টে বলা হলো রাত ১২ টার মধ্যেই ঘটনা শেষ। তাহলে সকাল ৭টা বাজে সেনাবাহিনী নামানোর অর্থ কি? এতগুলি ডেড বডির স্টিল ছবি দেখানো হলো, লাইভ কেন হলো না? আজকে এত গুলো প্রশ্ন কেন দেখা দিয়েছে। কারন ঘটনার পর প্রধানমন্ত্রীরর যা যা করার ছিল তিনি তা করেন নি। এটা সরকারের শুধু সমস্যা নয়, এটা রাষ্ট্রের ও জনগনের সমস্যা। তবে এই সময় আমরা ঐক্যবদ্ধ হতে পারবো না কেন? বিএনপিকে সাথে নিয়ে ঐক্য করে সন্ত্রাস দমনে সরকার দলের যদি নাখোশ থাকে। তাহলে তারা নিজেদের পছন্দের দল নিয়ে সন্ত্রাস দমনে নামছে না কেন, যদি তাদের লক্ষ্য সন্ত্রাস দমন হয়।

ঐ ঘটনায় লাইভ প্রচারে কিছু টেলিভিশন চ্যানেল কে প্রধানমন্ত্রীর হুশিয়ার করা বক্তব্যের কড়া সমালোচনা করে বিএনপির এই নেতা বলেন, "আমি দিতেই পারি নিতেও পারি" এরকম বক্তব্য দাম্ভিকতা! আপনি দিতেও পারেন না, নিতেও পারেন না। আপনি ওসিলা। সব কিছু দেওয়া নেওয়া মালিক স্বয়ং স্রষ্টা।

এফ/১৬:৫০/১৫জুলাই

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে