Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 1.3/5 (3 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৭-১৪-২০১৬

হাতঘড়িতে স্টাইল

হাতঘড়িতে স্টাইল

একসময় হাতঘড়ি পরাটা আধুনিকতার পরিচয় ছিল। তবে ঘড়ির প্রয়োজন যখন মুঠোফোনে সেরে নিতে শুরু করলাম তখন আধুনিকতার সে রীতিতে ভাটা পড়তে শুরু করলো। নতুন এই রীতি ঘড়ি পরার সব ইতিহাস আর ঐতিহ্যকে ঢেকে চালু করলো নতুন ট্রেন্ড। সবার কাছে পছন্দের মোবাইলে বারবার সময় দেখাটাও একটা ফ্যাশনে পরিণত হয়ে উঠলো সহজে। কিন্তু কিছুদিন পরে রুচির পরিচয় বহনে আবারও তাগিদ পড়লো হাতঘড়ি পরার রীতিতে।

বর্তমান সময়ের তরুণদের কাছে ঘড়ি শুধু প্রয়োজনের জন্যেই নয় বরং ব্যবহৃত হচ্ছে ফ্যাশন অনুষঙ্গ হিসেবে। বন্ধুদের আড্ডায় কিংবা জমকালো উৎসবে হাতে একটি ব্রান্ডের ঘড়ি থাকলে ফ্যাশনের আত্মবিশ্বাসটাও যেন বেড়ে যায়। যারা একটু বেশি ফ্যাশন সচেতন তারা আবার পোশাকের রঙের সঙ্গে মিলিয়ে ঘড়ি পরেন।

তরুণরা এখন বড় ডায়ালের ঘড়ি পছন্দ করছে। ক্যাজুয়াল পোশাকের সঙ্গে মানানসই চেইনের বড় ডায়ালের ঘড়ি আর ফরমাল পোশাকের সঙ্গে চামড়ার বেল্টের ছোট ডায়ালের ঘড়ি বেশ মানিয়ে যায়। তবে উঠতি বয়সের তরুণদের স্পোর্টস ঘড়ির প্রতি আকর্ষণটা অনেক আগে থেকেই। অনেকে আবার ব্রেসলেটের বদলে নানা ডিজাইনের ঘড়িতে নিজের হাতটি সবার মাঝে রুচি উপযোগী করে নিচ্ছেন।

ঘড়ি পরার সময় খেয়াল রাখতে হবে যেন তা পোশাক-পরিচ্ছদে মিলিয়ে আপনার ব্যক্তিত্বের সঙ্গে মানানসই হয়। এছাড়া হাত মোটা হলে চিকন বেল্টের ঘড়ি এবং হাত চিকন হলে মোটা বেল্টের ঘড়ি ভালো মানায়।

বাজারে বিভিন্ন ব্র্যান্ডের ঘড়ি পাওয়া যায়। ব্র্যান্ড ভেদে কোয়ালিটি অনুযায়ী দামও ভিন্ন। টাইটান ব্র্যান্ডের ঘড়ি পাওয়া যাবে ২ হাজার ৮৭৫ থেকে ১৮ হাজার ২০০ টাকায়, ফাস্ট ট্রাক ৪ হাজার ৬২০ থেকে ৮ হাজার ২২০ টাকায়, ওমেগা ব্র্যান্ডের ঘড়ির দাম শুরু হয়েছে ১ লাখ থেকে, ওরিয়েন্ট ৩ হাজার ৫০০ থেকে ৫০ হাজার টাকায়, রোমার ১২ হাজার ৫০০ থেকে ৬০ হাজার, টিসোর্ট ২৫ হাজার থেকে লাখ, র্যাডো ৪০ হাজার থেকে ২ লাখ, প্যারিলাইনার ৫ হাজার থেকে ৩০ হাজার, ট্যাগহিয়ার ৫০ হাজার থেকে ৫ লাখ, রোমানসন ৫ হাজার থেকে ৪৫ হাজার, ওয়েস্টার ২ হাজার থেকে ১৫ হাজার, সিটিজেন ১ হাজার ৭০০ থেকে ৩০ হাজার টাকায় পাওয়া যাবে। ব্র্যান্ডের ঘড়িগুলোয় সাধারণত এক থেকে দুই বছরের বিক্রয়োত্তর সেবা থাকে। কেনার আগে এটি ভালোভাবে জেনে নিন। এছাড়া অনেকের অভ্যাস থাকে কিছুদিনের ব্যবহারে হাতঘড়িটি বদলে নেয়া। তাদের জন্য বেশি উপযোগী হতে পারে নন-ব্র্যান্ডের হাতঘড়ি। নন-ব্র্যান্ড ঘড়িগুলো ৩০০ থেকে ১ হাজার টাকার মধ্যে পাওয়া যাবে।

আর/১৭:১৪/১৪ জুলাই

ফ্যাশন

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে