Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 1.3/5 (3 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৭-১২-২০১৬

পকেট ডেস্কটপ কম্পিউটার

পকেট ডেস্কটপ কম্পিউটার

ডেস্কটপ কম্পিউটার মানেই সিপিইউ থাকা। সেন্ট্রাল প্রসেসিং ইউনিটের (সিপিইউ) আকার অনুসারে পকেটে নেয়ার চিন্তা বেমানান শোনালেও পকেট কম্পিউটারের আবিষ্কৃত হয়েছে বেশ কয়েক বছর হলো। বাংলাদেশের বাজারে আসুস নিয়ে এলো উইন্ডোজ-১০ সমৃদ্ধ পকেটে বহনযোগ্য আসুস ভিভো স্টিক পিসি।

পেনড্রাইভ আকারের এই  স্টিক পিসিটি যেকোনো এইচডিএমআই সাপোর্টেড টিভি অথবা মনিটরের সঙ্গে সংযুক্ত করা যায়। এতে  মাউস, কি-বোর্ড সংযোগ করার সুবিধাও রয়েছে। এক কথায় একটি মাল্টিমিডিয়া কম্পিউটারের সকল সুবিধা পাওয়া যাবে এই স্টিকটিতে।  

ইন্টেল অ্যাটম প্রসেসর সম্বলিত এই এইচডিএমআই পিসি স্টিকটির বিল্ট ইন মেমোরি ৩২ জিবি। ডিডিআর৩ র‌্যাম ২ জিবি র‌্যামের সঙ্গে উন্নত প্রযুক্তির বহনযোগ্য এই পিসি স্টিকটিতে রয়েছে ২টি ইউএসবি পোর্টসহ ১টি মাইক্রো ইউএসবি পোর্ট এবং হেডফোন ব্যবহারের সুবিধা। 

আধা কেজির চেয়ে একটু বেশি ওজনের এই পিসি স্টিকটিতে আরো থাকছে ১১এন ওয়াই-ফাই এবং ব্লুটুথ ভি৪.১ এর সুবিধা। 

১ বছরের ইন্টারন্যাশনাল ওয়ারেন্টিসহ আসুসের এই ভিভো স্টিক পিসির সম্ভাব্য মূল্য নির্ধারিত হয়েছে ১৩ হাজার ৯০০ টাকা। শিগগিরই আসুসের একমাত্র পরিবেশক গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেডের অনুমোদিত বিক্রয়েকেন্দ্রে ভিভোস্টিক পিসিটি পাওয়া যাবে। 

আর/১৭:১৪/১২ জুলাই

বিজ্ঞান ও প্রযুক্তি

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে