Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 2.5/5 (2 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৭-১১-২০১৬

ভারতে আসছে না জাকির নায়েক, পুলিশের উত্তর দিবেন ফোনে

ভারতে আসছে না জাকির নায়েক, পুলিশের উত্তর দিবেন ফোনে

নয়া দিল্লী, ১১ জুলাই- ঢাকার গুলশানে হামলার পর থেকে বিভিন্ন খবরের শিরোনাম হয়েছেন জাকির নায়েক। সামাজিক যোগাযোগ মাধ্যমে জাকির নায়েকের ছবি ব্যবহার করে ইতিবাচক এবং নেতিবাচক মন্তব্য দেখা যাচ্ছে। অনেকে আবার জাকির নায়েকের বিভিন্ন ভিডিও শেয়ার করেছেন ফেসবুকে।

আজ সকালে সৌদি আরব থেকে ভারতে ফেরার কথা ছিল জাকির নায়েকের। কিন্তু আজ সে ভারতে ফিরবেন না এবং এজন্য তিনি ভারতের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নিকট ভিডিও বার্তা পাঠাবেন বলে সংশ্লিষ্ট সুত্র জানায়।

ভারতে এসে পুলিশের সাথে দেখা করতে হবে জাকির নায়েকের। তাকে বিভিন্ন বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হবে বলেও জানা যায়। তবে তার অনুসারীরা একারণে দেশে অরাজকতা সৃষ্টি করতে পারে বলেও ধারণা করা হচ্ছিল। আজ সকালে তিনি না আসলেও, ভিডিও কল করে সকল প্রশ্নের উত্তর দিবেন তিনি বলে জানা যায়।

ঢাকায় হামলাকারী দুইজন জঙ্গি জাকির নায়েককে অনুসরণ করত বলে জানা গেলে ভারতীয় সরকার জাকির নায়েকের বিরুদ্ধে নড়েচড়ে বসেন। তবে এখন পর্যন্ত জাকির নায়েকের এই হামলায় কোন হাত আছে কিনা তার কোন প্রমাণ পাওয়া যায় নি।তবে ইতিমধ্যে ভারত ও বাংলাদেশে পিচটিভির সম্প্রচার বন্ধ করা হয়েছে।

২০০২-০৩ সালে মুম্বাইয়ে হামলার পর থেকে গোয়েন্দা নজরদারিতে রয়েছেন জাকির নায়েক। সেই সময় তাকে জিজ্ঞাসাবাদ করা হলেও তার বিপক্ষে কোন প্রমাণ পায়নি মুম্বাইয়ের পুলিশ।

কিন্তু তাদের মতে, পিচটিভির মাধ্যমে তিনি মানুষের মাঝে বিভ্রান্তি সৃষ্টি করছে। হয়ত পর্দার আড়ালে আইএসের সাথে যুক্ত থাকতে পারেন তিনিও। তার ভিডিও দেখে ভারতের কেরালার দুই ভাই মুসলিম ধর্ম গ্রহণ করে। তারা দুই ভাই জাকির নায়েকের সাথে দেখাও করেছিলেন। কিন্তু তারা এখন নিখোঁজ রয়েছে। আর জঙ্গি হামলায় দেখা যাচ্ছে, নিখোঁজ ব্যক্তিরা আইএসের জঙ্গি হয়ে সামনে এসে দাঁড়াচ্ছে।

মুম্বাই পুলিশের একাধিক সুত্র জানায়, জাকির নায়েক কখন কি করছেন, তিনি কি কি ফাণ্ডের অধীনে কাজ করছেন এবং তার সমস্ত কার্যকলাপের তথ্য তাদের নিকট রয়েছে। তারা আরও তথ্য সংগ্রহ করতে ব্যস্ত।

সামাজিক যোগাযোগের বিভিন্ন মাধ্যমে তার সকল কার্যক্রম বিশেষ নজরদারিতে রাখা হয়েছে। আসলে তার জঙ্গিদের সাথে কোন হাত আছে কিনা তা খতিয়ে দেখার জন্য যত ধরণের ব্যবস্থা নেয়া প্রয়োজন ভারত সরকার সেই কাজ করছে।

আর/১০:৪৪/১১ জুলাই

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে