Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৭-১১-২০১৬

সব ধরনের সহায়তা দিতে প্রস্তত যুক্তরাষ্ট্র, প্রধানমন্ত্রীকে নিশা দেশাই

সব ধরনের সহায়তা দিতে প্রস্তত যুক্তরাষ্ট্র, প্রধানমন্ত্রীকে নিশা দেশাই

ঢাকা, ১১ জুলাই- প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করে বাংলাদেশ সফররত মার্কিন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী নিশা দেশাই বিসওয়াল সন্ত্রাস মোকাবেলায় বাংলাদেশের আইন-শৃঙ্খলা বাহিনীকে কারিগরি ও প্রশিক্ষণসহ সব ধরনের সহযোগিতার প্রস্তাব দিয়েছেন।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সন্ত্রাস ও জঙ্গি তৎপরতারোধে তথ্য আদান প্রদানের ওপর গুরুত্ব আরোপ করেন।

তিনি বাংলাদেশে ঘটে যাওয়া সম্প্রতিক হামলার উল্লেখ করে দৃঢ়তার সঙ্গে বলেন, জনগণের সহযোগিতায় বাংলাদেশ জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ নির্মূল করতে সক্ষম হবে।

প্রধানমন্ত্রী বিসওয়ালকে বলেন, জনগণ এখন অনেক সচেতন এবং সরকার সমাজে শিক্ষিত বিত্তবানদের সন্তানদের জঙ্গিবাদের সঙ্গে সম্পৃক্ত হওয়ার কারণ খুঁজে বের করতে এবং এ ঘটনার নেপথ্যে কে বা কারা জড়িত, তাদেরকে সনাক্ত করতে প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছে।

তিনি আরো বলেন, বাংলাদেশের জনগণ বিএনপি-জামাত সরকারের সময়ে দেশের ৬৩টি জেলায় পাঁচশত স্থানে বোমা বিস্ফোরণের ঘটনা প্রত্যক্ষ করেছে। তবে অপরাধীরা ঠিকই আইনের আওতায় এসেছে।

বৈঠক শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহ্সানুল করিম সাংবাদিকদের বলেন, প্রধানমন্ত্রী মার্কিন কর্মকর্তাকে তার সরকারের এ বিষয়ে জিরো টলারেন্সের কথা পুনর্ব্যক্ত করে বলেন, আইন শৃঙ্খলা রক্ষাকারি বাহিনী গুলশানের রেস্টুরেন্টে সন্ত্রাসী হামলার ঘটনা খুব অল্প সময়ে নিয়ন্ত্রণে এনেছে।

শেখ হাসিনা তার জীবনের ওপর বার বার আসা হুমকির কথা উল্লেখ করে বলেন, তিনি নিজেই সন্ত্রাসী ঘটনার শিকার এবং কয়েকবার এ ধরনের সন্ত্রাসী ঘটনা মোকাবেলা করেছেন। অনেক তরুণ বছরের পর বছর নিখোঁজ রয়েছে। অনেক স্থানীয় ও আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা এ জন্য সরকারকে অভিযুক্ত করছে। অনেক তরুণ এখন বিদেশে লেখাপড়া করতে গিয়ে নিজেই লুকিয়ে আছে। অথচ মানবাধিকার সংগঠনগুলো গভীরে না গিয়ে সরকারের ওপর দোষ চাপাচ্ছে।

বৈঠকে প্রধানমন্ত্রীর পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী, বাংলাদেশে নিযুক্ত মাকির্ন রাষ্ট্রদূত মার্সিয়া ব্লুম বার্ণিকাট, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবুল কালাম আজাদ এবং পররাষ্ট্র মন্ত্রনালয়ের পদস্থ কর্মকর্তা এবং ঢাকায় নিযুক্ত মার্কিন দূতাবাসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

আর/১০:৪৪/১১ জুলাই

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে