Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৭-১১-২০১৬

বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর সঙ্গে বৈঠকে বসবে সরকার

বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর সঙ্গে বৈঠকে বসবে সরকার

ঢাকা, ১১ জুলাই- জঙ্গি কর্মকাণ্ডের সঙ্গে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জড়িত থাকার বিষয়টি সামনে আসার পর দেশের সবগুলো বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবে সরকার। আগামী ১৭ জুলাই সকাল সাড়ে ১০টায় রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে এই বৈঠক অনুষ্ঠিত হবে। বিষয়টি নিশ্চিত করেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

বৈঠকে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ছাড়াও পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর শীর্ষ কর্মকর্তারাও উপস্থিত থাকবেন।

এ বিষয়ে শিক্ষামন্ত্রী বলেন, ইতোমধ্যে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে বৈঠকের বিষয়ে তাকে অভিহিত করা হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং শিক্ষা মন্ত্রণালয় বেসরকারি বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে বসবে।

বর্তমানে দেশে ৯৫টি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের সরকারি অনুমোদন রয়েছে। এর মধ্যে ৮০টি বিশ্ববিদ্যালয়ে শিক্ষা কার্যক্রম পরিচালিত হচ্ছে। এসব বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া উচ্চবিত্ত পরিবারের ছেলেরাও সাম্প্রতিক সময়ে বাড়ি থেকে পালিয়ে জঙ্গিবাদে ঝুঁকছে বলে তথ্য আসায় উদ্বেগ তৈরি হয়েছে সরকার ও অভিভাবক মহলে। 

প্রসঙ্গত, গত ১ জুলাই গুলশানে জঙ্গি হামলার পর সশস্ত্র বাহিনীর অভিযানে নিহত ছয়জনের মধ্যে পাঁচজনের ছবি প্রকাশ করে আইএস। ঈদের দিন কিশোরগঞ্জের শোলাকিয়ায় সন্ত্রাসী হামলার ঘটনায় পুলিশের গুলিতে এক যুবক নিহত হন।

এই ছয়জনের মধ্যে চারজনই বিভিন্ন ব্যয়বহুল ইংরেজি মাধ্যমের স্কুলে লেখাপড়া করেছেন। তাদের দুজন ঢাকার নামি বেসরকারি বিশ্ববিদ্যালয় নর্থ সাউথ ইউনিভার্সিটির ছাত্র ছিলেন, একজন ছিলেন ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের।

এফ/২২:৫০/১১জুলাই

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে