Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 1.3/5 (3 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৭-১১-২০১৬

বাথরুম সাজাতে পারেন এই ৭টি গাছে

নিগার আলম


বাথরুম সাজাতে পারেন এই ৭টি গাছে

যারা গাছ ভালোবাসেন তারা ঘর গাছ দিয়ে সাজাতে বেশি পছন্দ করেন। বেডরুম, ড্রয়িং রুম অথবা লিভিং রুম গাছ দিয়ে সাজানো গেলেও বাথরুম গাছ দিয়ে সাজানো বেশ কষ্টকর। অল্প আলো,উচ্চ আর্দ্রতা এবং উষ্ণ তাপমাত্রা সবকিছু নিয়ে বাথরুমে গাছ লাগানো সম্ভব হয়ে উঠে না।  এই সকল কারণে আপনি চাইলেও বাথরুমটাকে সাজাতে পারেন না প্রিয় গাছ দিয়ে। আপেক্ষের দিন শেষ। বাথরুমও সাজাতে পারেন কিছু গাছ দিয়ে। এই গাছগুলোর জন্য প্রয়োজন হয় না অতিরিক্ত আলো অথবা পানির। এমনি কিছু গাছ নিয়ে আজকের এই ফিচার।

১। Aloe Vera


নানা ওষধিগুণাবলী গাছ অ্যালোভেরা। একে ‘অমরত্ব উদ্ভিদ' বলা হয়। এই গাছ জন্মানোর জন্য অল্প আলো এবং অল্প পানির প্রয়োজন হয়। বাথরুমের জানলার কাছে রেখে দিন এই গাছটি।

২। Spider Plant


এই গাছটি আমাদের দেশে পাতাবাহার নামে পরিচিত। এটি ঘর থেকে কার্বো মনোক্সাইড এবং নানা বিষাক্ত পর্দাথ দূর করে দেয়। খুব বেশি আলোর প্রয়োজন নেই। সপ্তাহে এক থেকে দুইবার পানি দিতে হয়।

৩। Snake Plant


এটি আরেকটি গাছ যা আপনি খুব সহজে বাথরুমে লাগাতে পারেন। অল্প আলোতে জন্মানো এই গাছটি বাথরুম থেকে বিষাক্ত রাসায়নিক পর্দাথ দূর করে।

৪। Bamboo


অল্প আলো এমনকি অল্প মাটিতে এই গাছ বেশ ভালোভাবে বেঁচে থাকে। একটি পাত্রে কিছু পরিমাণ পানি এবং পাথর দিয়ে এই গাছটি লাগান। এই পানি দুই তিন সপ্তাহ পর  পরিবর্তন করুন। এটি খুব দ্রুত বৃদ্ধি পায়। তাই এটি কেটে ছোট রাখার প্রয়োজন পড়ে।

৫। Dracaena


এই গাছটিও আমাদের দেশে পাতাবাহার নামে পরিচিত। বাথরুমের আর্দ্রতা এই গাছটি কে তরতাজা রাখাতে সাহায্য করে।

৬। Orchid


রঙে বেরঙের অর্কিডও আপনি বাথরুমে রাখতে পারেন। এটি বাথরুমের  সৌন্দর্য বৃদ্ধি করে দেয় অনেকখানি। বাথরুমের জানলার পাশে অর্কিড গাছ রাখুন, যেখানে দিয়ে পরোক্ষভাবে আলো আসে।

৭। Ferns


এই গাছটি আর্দ্র পূর্ণ অঞ্চলে বেশি হয়ে থাকে। বাথরুম এমনি আর্দ্রতা পূর্ণ স্থান, যার কারণে খুব সহজে গাছ বেড়ে উঠে। বাথরুমের এক কোণে রেখে দিন গাছটি।

আর/১৭:১৪/১১ জুলাই

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে