Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৭-১০-২০১৬

পিস টিভি বন্ধে মিশ্র প্রতিক্রিয়া ইসলামি দলগুলোতে

আমানউল্লাহ আমান


পিস টিভি বন্ধে মিশ্র প্রতিক্রিয়া ইসলামি দলগুলোতে

ঢাকা, ১০ জুলাই- ধর্ম ভিত্তিক অনুষ্ঠান প্রচারকারী পিস টিভির সম্প্রচার বন্ধের সিদ্ধান্ত নিয়ে বাংলাদেশের ইসলামি দলগুলোতে দেখা দিয়েছে মিশ্র প্রতিক্রিয়া। সচিবালয়ে রোববার দুপুরে মন্ত্রিসভার আইন-শৃঙ্খলা বিষয়ক কমিটির বৈঠকে পিস টিভির সম্প্রচার বন্ধের সিদ্ধান্ত নেয়া হয় বলে সাংবাদিকদের জানান শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। 

এদিকে রাজধানীর সার্কিট হাউজ রোডের প্রেস ইনস্টিটিটিউট অব বাংলাদেশ (পিআইবি) মিলনায়তনে টেলিভিশন চ্যানেল মালিক ও প্রধান নির্বাহীদের সঙ্গে এক বৈঠকে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, মুসলমান সমাজের কোরআন, সুন্নাহ, হাদিস, বাংলাদেশের সংবিধান ও দেশজ সংস্কৃতির সঙ্গে বহু ক্ষেত্রে পিস টিভির অনুষ্ঠান সঙ্গতিপূর্ণ নয়। আইনশৃঙ্খলা বিষয়ক মন্ত্রিসভা কমিটি রোববার পিস টিভির অন-এয়ার বন্ধের সিদ্ধান্ত নিয়েছে।

তথ্যমন্ত্রী বলেন, পিস টিভির অন-এয়ার বন্ধে প্রশাসনিক সিদ্ধান্তের বিষয় রয়েছে। তাই সোমবার সকালে এ বিষয়ে প্রশাসনিক পদক্ষেপ নেয়া হবে।

সরকারের এই সিদ্ধান্তের সঙ্গে ভিন্ন মত প্রকাশ করছেন ইসলামি ঐক্যজোট মহাসচিব মুফতি ফয়জুল্লাহ। তিনি বলেন, আমি মনে করি পিস টিভির ভূমিকা বিবেচনায় নিতে হবে। পিস টিভি ক্ষতিকর কী না? না কী স্টার জলসা বা অন্য কোন চ্যানেল ক্ষতিকর? এটা বিবেচনায় নিয়ে অত্যন্ত সুচিন্তিতভাবে নিতে হবে।

বাংলাদেশ মসজিদ মিশন সেক্রেটারি জেনারেল ড. খলিলুর রহমান মাদানী বলেন, সরকার তো সিদ্ধান্ত অনেক গভীর ভাবে নিয়ে থাকেন। আমাদের দেশের আলেম-ওলামারা মনে করেন পিস টিভি বিভ্রান্তি ছড়াচ্ছে। পিস টিভি সম্প্রচার হওয়ার পর থেকে মত পার্থক্য দেখা দিয়েছে। যেটাই হচ্ছে সেটা মঙ্গলজনক হবে বলে আশা করি। বাকিটা আল্লাহ পাকের ইচ্ছা। 

পিস টিভির সম্প্রচার বন্ধে সরকারি সিদ্ধান্তের বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি ইসলামি ঐক্যজোট (একাংশ) চেয়ারম্যান মিছবাহুর রহমান। তিনি বলেন, আমি ঢাকার বাইরে আছি। ঢাকায় ফিরে আমাদের নেতাদের সঙ্গে বসে আলোচনা করে পিস টিভি বন্ধের বিষয়ে মন্তব্য করবো। 

এ প্রসঙ্গে ইসলামি চিন্তাবিদ ও জঙ্গি-সন্ত্রাস বিরোধী ফতোয়া দানকারী মাওলানা ফরিদউদ্দিন মাসুদ বলেন, পিস টিভি কখনই দেখি নাই। যার ফলে যথাযথ বন্ধ করতে পারবো না। যদি এটা হয় পিস টিভির দ্বারা এইগুলো (সন্ত্রাসী কর্মকাণ্ড) প্রভাবিত হচ্ছে তবে এটা বন্ধ করে দেয়া উচিত। 

এফ/২৩:০০/১০জুলাই

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে