Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 1.5/5 (2 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৭-১০-২০১৬

আবারও উত্তাল কাশ্মীর, নিহত ১৬

আবারও উত্তাল কাশ্মীর, নিহত ১৬

শ্রীনগর, ১০ জুলাই- ভারত শাসিত কাশ্মীরে এক সন্দেহভাজন উগ্রপন্থী পুলিশের গুলিতে নিহত হওয়ার পরে রাজ্যটিতে ব্যাপক বিক্ষোভ চলছে। এখনও পর্যন্ত পুলিশের গুলিতে ১৬ জনের মৃত্যু হয়েছে, আহত অন্তত ২৫০।

পুলিশ বলছে আহতদের মধ্যে প্রায় শ'খানেক নিরাপত্তাকর্মীও রয়েছেন। শুক্রবার হিজবুল মুজাহিদিনের এক কমান্ডার বুরহান ওয়ানি বন্দুকযুদ্ধে নিহত হন।

শ্রীনগর থেকে ৪৫ কিলোমিটার দূরে অনন্তনাগের ওই বন্দুকযুদ্ধে ওয়ানি ছাড়া তাঁর আরও দুই সঙ্গী নিহত হন। শনিবার তার জানাজায় হাজার হাজার মানুষ যোগ দিয়েছিলেন, যা একরকম রেকর্ড।

তারপরেই কাশ্মীরের বিভিন্ন অঞ্চলে অশান্তি শুরু হয়ে যায়। নারী-পুরুষ নির্বিশেষে রাস্তায় নেমে পুলিশ আর সেনাবাহিনীর বিরুদ্ধে বিক্ষোভ দেখাচ্ছেন। অনেক এলাকাতে কারফিউ চলছে।

২১ বছর বয়সী এই বুরহান ওয়ানি কাশ্মীরের উগ্রপন্থার মুখ হয়ে উঠেছিলেন সম্প্রতি। তিনিই প্রথম হিজবুল কমান্ডার, যিনি কালশনিকভ হাতে নিয়ে ছবি তুলে সেটা সামাজিক সাইটে পোস্ট করেছিলেন।

তরুণ প্রজন্মের একটা অংশের কাছে অত্যন্ত প্রিয় হয়ে উঠেছিলেন নিয়মিত সামাজিক মাধ্যমে সক্রিয় থাকা এই উগ্রপন্থী। তাঁর প্রচুর ফলোয়ার ছিল ওইসব সামাজিক মাধ্যমগুলোতে।

জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা টুইটে জানিয়েছেন, "বুরহান সামাজিক মাধ্যম দিয়ে যতজনকে না প্রভাবিত করতে পেরেছে, তার থেকে অনেক বেশী মানুষকে সে আকৃষ্ট করতে পারবে কবর থেকে"।

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে