Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 1.3/5 (3 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৭-০৯-২০১৬

৬০০ কুকুর আত্মহত্যা করতে চেয়েছে এই ব্রিজ থেকে। কেন? (ভিডিও সংযুক্ত)

৬০০ কুকুর আত্মহত্যা করতে চেয়েছে এই ব্রিজ থেকে। কেন? (ভিডিও সংযুক্ত)
ওভারটুন ব্রিজ, স্কটল্যান্ড।

পশু-মনোবিদরা জানাচ্ছেন, কুকুরের মধ্যে আত্মহত্যাকামিতা সেভাবে নেই। তবু কেন এমন ঘটনা বার বার ঘটে?

স্থাপত্য নিদর্শন হিসেবে ব্রিজটি নেহাত ফেলনা নয়। ১৮৯৫ সালে স্কটল্যান্ডের ডামবার্টনশায়ারের ওভারটুন ব্রিজটি তৈরি হয়। ওই অঞ্চলের অন্যান্য সেতুর সঙ্গে তার গঠনগত ফারাক তেমন নেই। 

কিন্তু এই সেতুর বৈশিষ্ট্য অন্যত্র। তৈরি হওয়ার পর থেকে অন্ততপক্ষে ৬০০ কুকুর এই ব্রিজ টপকে নীচে পড়ে আত্মহত্যার চেষ্টা করেছে। তার মধ্যে মারা গিয়েছে কমপক্ষে ৫০টি কুকুর।

পশু-মনোবিদরা জানাচ্ছেন, কুকুরের মধ্যে আত্মহত্যাকামিতা সেভাবে নেই। তবু কেন এমন ঘটনা বার বার ঘটে? প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ব্রিজে ওঠার পরেই কুকুররা অদ্ভুত আচরণ করে। তারা কোনওভাবে ব্রিজ থেকে লাফ দিতে চায়।

কুকুরদের এই অস্বাভাবিক আচরণকে শেষ পর্যন্ত প্যারানর্মাল লাইনে ব্যাখ্যা করতে চেয়েছেন স্থানীয় মানুষ। তাঁরা জানাচ্ছেন, বহু বছর আগে এক মানসিকভাবে বিপর্যস্ত ভদ্রেলোক তাঁর ছেলেকে ব্রিজ থেকে ছুড়ে ফেলে দেন এবং নিজেও লাফ দিয়ে আত্মহত্যা করেন। তাঁদের আত্মাই নাকি আজও টহল দেয় ওভারটুন ব্রিজে। আর যখনই কোনও কুকুর সেখানে আসে, সেই আত্মারা তাকে ব্রিজ থেকে লাফ দিতে বাধ্য করে।

যাঁদের কুকুররা এই ব্রিজ থেকে আত্মহত্যা করেছে তাঁরা জানিয়েছেন, সেতুর কোনও কোনও জায়গায় দাঁড়লে এমন অনুভূতি হয়, যা বেশ অস্বস্তিদায়ক।
অতিলৌকিক হোক বা না-হোক, ওভারটুন ব্রিজের রহস্য আজও অমীমাংসিত।

ভিডিও দেখুন

আর/১০:২৪/০৯ জুলাই

বিচিত্রতা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে