Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৭-০৯-২০১৬

জাকিরের সংস্থায় টাকার উৎস কি? তদন্তের নির্দেশ স্বরাষ্ট্রমন্ত্রকের

জাকিরের সংস্থায় টাকার উৎস কি? তদন্তের নির্দেশ স্বরাষ্ট্রমন্ত্রকের

নয়াদিল্লী, ০৯ জুলাই- জাকির নায়েকের বিরুদ্ধে অবশেষে পদক্ষেপ করল কেন্দ্র। তাঁর স্বেচ্ছাসেবী সংগঠন ইসলামিক রিসার্চ ফাউন্ডেশনের (আইআরএফ) কি কাজ হয়, তা তদন্ত  করে দেখার নির্দেশ দিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। বাংলাদেশের গুলশনের অভিজাত রেস্তোরাঁয় গত শুক্রবারের সন্ত্রাসবাদী হামলার সূত্রে হঠাত লাইম লাইটে চলে আসে জাকিরের এই স্বেচ্ছাসেবী সংস্থা। অভিযোগ ওঠে, বিদেশ থেকে পাওয়া অর্থ রাজনৈতিক কার্যকলাপ ও মানুষজনকে উগ্র ধর্মীয় চিন্তাভাবনার দিকে ঠেলে দেওয়ার কাজে ব্যবহার করা হচ্ছে। এই অভিযোগ ওঠার পরেই নড়েচড়ে বসে কেন্দ্র।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের এক আধিকারিক সংবাদসংস্থাকে জানিয়েছেন, জাকিরের সংস্থার জন্য আসা অর্থ যুবকদের ইসলাম ও সন্ত্রাসবাদী কার্যকলাপে আকৃষ্ট করতে ও  রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহারের যে অভিযোগ উঠেছে, তা গভীরভাবে খতিয়ে দেখা হবে। জানা গিয়েছে, জাকিরের এনজিও-টি বিদেশি অনুদান নিয়ন্ত্রণ আইনে নথিভুক্ত। যার ফলে বিদেশ থেকে পাওয়া অর্থ  এ ধরনের কার্যকলাপে লাগানো বেআইনি, শাস্তিযোগ্য অপরাধ। জাকিরের বিদেশি অনুদানের উত্স কী, তদন্তে তাও দেখা হবে বলে জানান ওই অফিসার। অন্যদিকে, আইআরএফ জাকিরের বিরুদ্ধে একাধিক অভিযোগের তালিকা সহ একটি অনলাইন পিটিশনও জমা পড়েছে স্বরাষ্ট্রমন্ত্রকের কাছে।

অন্যদিকে, বিতর্কিত ইসলাম প্রচারক জাকির নায়েকের বক্তৃতা খতিয়ে দেখে যথাযথ পদক্ষেপ করা হবে বলে জানিয়েছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং৷ পয়লা জুলাই বাংলাদেশের অভিজাত গুলশন এলাকায় আর্টিজন রেস্তোরাঁয় হামলাকারী পাঁচ জঙ্গির মধ্যে দু’জনের সঙ্গে জাকির নায়েকের যোগসূত্র ছিল জানার পরই আতস কাচের তলায় এসেছেন তিনি৷ তাঁর বক্তৃতা থেকেই গুলশনে হামলাকারী জঙ্গিরা উদ্বুদ্ধ হয়েছিল বলে খবর৷এরপরেই রাজনাথ বলেন, ‘আমরা জাকির নায়েকের বক্তৃতার ভিডিও খতিয়ে দেখছি৷ এই বিষয়ে প্রয়োজনীয় নির্দেশ দেওয়া হয়েছে৷ ভারতের মাটিতে কোনও রকম জঙ্গিমূলক কাজ মেনে নেওয়া হবে না৷এরপরেই তাঁর সংস্থার অর্থের উৎস খতিয়ে দেখার নির্দেশ দেওয়া হল।

আর/১২:২৪/০৯ জুলাই

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে