Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৭-০৮-২০১৬

শোলাকিয়ায় আটক ৮

শোলাকিয়ায় আটক ৮

কিশোরগঞ্জ, ০৮ জুলাই- কিশোরগঞ্জের শোলাকিয়া ঈদগাহের পাশে হামলার ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য আটজনকে আটক করা হয়েছে। শুক্রবার দুপুরে তাদের আটক করা হয়। গতকাল বৃহস্পতিবার সকালে হামলার পর থেকেই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সেখানে অবস্থান করছে। হামলায় চারজন নিহত হবার পর সেখানকার পরিস্থিতি এখনো থমথমে। সন্দেহভাজন সন্ত্রাসীদের খোঁজে চলছে তল্লাশি।

ঘটনাস্থলের পাশের স্কুলে আইনশৃঙ্খলা বাহিনীর একটি অস্থায়ী ক্যাম্প করা হয়েছে। রাস্তায় জনসমাগম নেই বললেই চলে। শহরে আইনশৃঙ্খলা বাহিনীর ব্যাপক উপস্থিতি রয়েছে। ঐ ঘটনার পর শোলাকিয়ায় ঈদের সময়ের প্রাণচাঞ্চল্যের বদলে এক ধরণের থমথমে ভাব বিরাজ করছে। এলাকাবাসী রয়েছেন আতংকের মধ্যে।

কিশোরগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর মোশাররফ হোসেন বলেন, এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। এ পর্যন্ত আটজনকে আটক করা হয়েছে। তাদের মধ্যে দুজন সন্দেহভাজন হামলাকারী। ছয়জনকে জিজ্ঞাসাবাদ করা হবে। বিশেষ নিরাপত্তার কারণে হামলাস্থলে এখনো পুলিশ রয়েছে। গতকালের হামলার সময় গুলিতে নিহত ঝর্ণা রানী ভৌমিকের বাড়িটিও পুলিশ ঘিরে রেখেছে।

এ ঘটনায় এখন পর্যন্ত গতকাল নিহত ব্যক্তিদের মধ্যে একজন হামলাকারী বলে নিশ্চিত করেছে পুলিশ। তবে তার পরিচয় জানা যায়নি। ঢাকা রেঞ্জের উপমহাপরিদর্শক (ডিআইজি) মাহফুজুল হক নুরুজ্জামান গতকাল হামলাস্থল পরিদর্শনে গিয়ে বলেন, নিহত ব্যক্তিদের মধ্যে একজন হামলাকারী বলে তাঁরা নিশ্চিত হয়েছেন। তাঁর পোশাকের মধ্যে চাপাতি–জাতীয় অস্ত্র লুকানোর বিশেষ চেম্বার ছিল। তিনি আরও বলেন, কড়া নিরাপত্তার কারণেই হামলাকারীরা শোলাকিয়ার ঈদের জামাতের মাঠে হামলা চালাতে পারেনি। বাইরেই হামলা চালিয়েছে।

এদিকে গতকালের হামলায় আহত ব্যক্তির সংখ্যা দাঁড়ায় ১৩। তাঁরা হলেন হোসেনপুর উপজেলার হুগলাকান্দি গ্রামের আবুল হোসেনের ছেলে হৃদয় (১৮), শহরের হারুয়া এলাকায় মাহতাব উদ্দিনের ছেলে মোতাহার (২২), টেংরা বাজারের সিএনজিচালিত অটোরিকশাচালক আবদুর রহিম (৪০), পুলিশ সদস্য জুয়েল (৩৫), রফিকুল (৩০), নয়ন মিয়া (৩০), তুষার আহম্মদ (৩০), প্রশান্ত (৩২), মতিউর (৩২) ও এমদাদুল হক (২৫)। বাকিদের মধ্যে দুজন পুলিশ সদস্য ও একজন পথচারী, তবে তাঁদের পরিচয় নিশ্চিত হওয়া যায়নি।

উল্লেখ, গতকাল বৃহস্পতিবার ঈদের দিন সকাল সাড়ে ৮টার দিকে শোলাকিয়া ঈদগাহ ময়দানের পাশে আজিমুদ্দিন স্কুলের মাঠে ৫-৬ জন যুবক ঈদগাহ ময়দানের ভেতরে প্রবেশ করতে চায়। এ সময় সেখানে দায়িত্বরত পুলিশ সদস্যরা তাদেরকে চ্যালেঞ্জ করে তল্লাশি করতে চান। একপর্যায়ে দুর্বৃত্তরা ব্যাগের ভেতর থেকে ধারালো অস্ত্র বের করে পুলিশ সদস্যদের কোপাতে থাকে এবং বোমার বিস্ফোরণ ঘটায়। এই হামলায় দুই পুলিশ সদস্য, এক নারীসহ চার জন নিহত হন। আহত হন অন্তত ১০ পুলিশ সদস্য।

এফ/১৫:২০/০৮জুলাই

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে