Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৭-০৮-২০১৬

১৯ বছর বয়সেই সাড়ে ৯ হাজার কোটি টাকার মালিক

১৯ বছর বয়সেই সাড়ে ৯ হাজার কোটি টাকার মালিক

ত্তস্লো, ০৮ জুলাই- মাত্র ১৯ বছর বয়সেই ফোর্বসের শতকোটিপতির তালিকায় নাম লেখালেন আলেকজান্দ্রা অ্যান্ডারসন। বাড়ি নরওয়ে। এই যুবতীই এখন বিশ্বের কনিষ্ঠতম বিলিয়নিয়ার। জানেন ওই তরুণীর কতো টাকা? আলেকজান্দ্রা ১ দশমিক ২ বিলিয়ন ডলারের মালিক। বাংলাদেশি মুদ্রায় যার মূল্য প্রায় সাড়ে ৯ হাজার কোটি টাকা। 

তার বোন ২০ বছরের ক্যাথরিনও বিলিয়নিয়ার। তার মালিকানাতেও রয়েছে একই পরিমান অর্থ। অবশ্য তারা এ অর্থ পেয়েছে বাবা জোহান অ্যান্ডারসনের কাছ থেকে। অসলোর এই বিনিয়োগকারী ২০০৭ সালে নিজের কোম্পানি ফার্ড হোল্ডিংয়ের ৪২ দশমিক ২ শতাংশ শেয়ার দুই মেয়ের নামে করে দিয়েছিলেন। সেই শেয়ারেরই দর বেড়ে তার ছোট মেয়ে আলেকজান্দ্রা এখন বিশ্বের সর্বকনিষ্ঠ বিলিয়নেয়ার।
 
এতো টাকা দিয়ে তিনি কী করেন? এই প্রশ্নের উত্তরে আলেকজান্দ্রা বলেছেন, ‘আমি সবসময় সঞ্চয় করি। আমার সাপ্তাহিক হাতখরচের থেকে টাকা বাঁচাই। কম্পিটিশনে জেতা অর্থ কিংবা জন্মদিনে পাওয়া উপহারের অর্থও জমিয়ে রাখি। এর ফলে আমার প্রয়োজন মতো জিনিস আমি নিজেই কিনতে পারি। আমার ব্যাগ বা জুতা কিনতে হলে বাবা-মায়ের কাছে জিজ্ঞেস করে কিনতে হয় না।'

ঘোড়সওয়ারে বিশেষ অনুরাগী আলেকজান্দ্রা। এমনকি তিনি ঘোড়সওয়ারদের স্পনসর করেন। তিনটি রেস চ্যাম্পিয়নশিপে জিতে এখন ঘোড়সওয়ারিকেই কেরিয়ার হিসেবে দেখছেন এই তরুণী। ভবিষ্যতে পারিবারিক ব্যবসায় যোগ দেয়ার কোনো ইচ্ছাও নেই। ঘোড়া ছাড়া আপাতত তার জীবনে রয়েছেন ২৪ বছরের এক হ্যান্ডসাম। জোয়াকিম টোলফসেন নামে ওই যুবক মার্শাল আর্টস ফাইটার।

এফ/০৯:২০/০৮জুলাই

বিচিত্রতা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে