Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৭-০৭-২০১৬

শোলাকিয়ায় অভিযান শেষ, আটক ৪

শোলাকিয়ায় অভিযান শেষ, আটক ৪

ঢাকা, ০৭ জুলাই- দেশের সর্ববৃহৎ ঈদ জামাত শুরু হওয়ার আগে তার আধা কিলোমিটারের মধ্যেই সন্ত্রাসী হামলার ঘটনায় বৃহস্পতিবার পুলিশের দুই সদস্য, স্থানীয় একজন মহিলা এবং একজন সন্ত্রাসী নিহত হয়েছে।

ওই ঘটনার পর আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানে আটক সন্দেহভাজন ৪ জনকে পুলিশের হেফাজতে নেয়া হয়েছে বলে মার্কিন গণমাধ্যম সিএনএনকে জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

পুলিশের অভিযান ইতিমধ্যে শেষ হয়েছে বলে উল্লেখ করে তথ্যমন্ত্রী সিএনএনকে বলেন, এই হামলার পেছনে কে আছে তা এখনও নিশ্চিত হওয়া যায়নি। তবে এরা ইসলামের বিধানের বিরোধী এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ধর্মনিরপেক্ষ সরকারের বিরোধী।

কিশোরগঞ্জের ঐতিহাসিক শোলাকিয়া ঈদগাহ ময়দানে অদূরে আজিমুদ্দিন স্কুলের পাশে সন্ত্রাসীরা পুলিশের উপর অতর্কিত আক্রমণ চালায়। এই ঘটনায় ১০ পুলিশ সদস্যসহ আহত হয়েছে কমপক্ষে ১৪ জন। আক্রমণকারীরা বোমা, চাপাতি এবং বন্দুক নিয়ে হামলা চালায়।

পুলিশের পক্ষ থেকে সিএনএনকে জানানো হয়, একজন পুলিশ সদস্য এবং সাধারণ নারী গোলাগুলির ঘটনায় নিহত হন। এছাড়াও পুলিশের আরও একজন সদস্য গুরুতর আহত হয়ে হাসপাতালে মারা যান। এছাড়াও ১৪ জন পুলিশ সদস্য আহত হন।


পুলিশ জানায়, সন্ত্রাসীরা তল্লাশী চৌকিতে হামলা করে। পরে পুলিশের সাথে গোলাগুলি শুরু হলে তারা পাশের একটি বাড়িতে আশ্রয় নেয়। পরবর্তীতে পুলিশ বাড়িটি ঘিরে ফেলে সেখানে তল্লাশি চালায়।

ঢাকার বিভাগীয় কমিশনার, ঢাকা রেঞ্জের ডিআইজি ও র‌্যাবের বোমা নিস্ক্রিয়করণ এবং কমান্ডো ইউনিট ঘটনাস্থলে যায়।


এ হামলায় আহতদের ময়মনসিংহ সিএমএইচ এবং ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। পরে তাদের মধ্যে কয়েকজনকে হেলিকপ্টারে করে ঢাকায় সিএমএইচ-এ আনা হয়।

ঘটনার পর কিশোরগঞ্জ শহর ও এর আশপাশের এলাকায় চেকপোস্ট বসিয়ে যানবাহনে তল্লাশী চালায় পুলিশ।

গত শুক্রবার রাজধানীর গুলশানে সন্ত্রাসী হামলার এক সপ্তাহের মধ্যেই এই ঘটনা ঘটলো। ওই ঘটনায় ১৭ জন বিদেশিসহ ২০ জনকে হত্যা করে সন্ত্রাসীরা। পরে সামরিক অভিযানে ৬ সন্ত্রাসীর মৃত্যু হয়।
 
আর/১০:৪৪/০৭ জুলাই

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে