Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৭-০৭-২০১৬

টেস্টে দ্বি-স্তরের বিরুদ্ধে শ্রীলঙ্কাও

টেস্টে দ্বি-স্তরের বিরুদ্ধে শ্রীলঙ্কাও

কলম্বো, ০৭ জুলাই- টেস্টে দ্বি-স্তর ব্যবস্থার বিরুদ্ধে বাংলাদেশ একা নয়। সঙ্গে তারা পাচ্ছে শ্রীলঙ্কাকেও।

শ্রীলঙ্কা ক্রিকেটের (এসএলসি) প্রধান থিলাঙ্গা সুমাথিপালা জানিয়েছেন, তারাও টেস্ট ক্রিকেটকে দুই স্তরে নিয়ে যাওয়ার বিরুদ্ধে।
 
আইসিসি সভা থেকে ফিরে ৩ জুলাই বিসিবি সভাপতি নাজমুল হাসান দাবি করেন, প্রধান নির্বাহীদের সভায় একমাত্র বাংলাদেশই দ্বি-স্তর টেস্টের বিরোধিতা করে। এবার সামাথিপালা জানালেন দ্বি-স্তরের বিরোধিতার কারণ।

“শ্রীলঙ্কা ক্রিকেট দ্বি-স্তর টেস্ট ক্রিকেটকে সমর্থন না করার সিদ্ধান্ত নিয়েছে কারণ আমরা মনে করছি এটা এসএলসির ভবিষ্যতের জন্য ক্ষতিকর হবে।”
 
এসএলসি প্রধান জানান, তারা মনে করেন সেরা সাত নির্ধারণের মধ্য দিয়ে শেষ তিন দলের অন্য পর্যায়ে এক ধরনের অবনমনই হবে। 
 
“আমরা বিশ্বাস করি, আপনি যদি পূর্ণ সদস্য হন, তাহলে সেখানে দুটি স্তর থাকতে পারে না। এর একটা কারণ, ক্রিকেটের অর্থনীতির স্থায়ীত্ব ধরে রাখা। যদি ভারত আট নম্বরে নেমে যায়, কি হবে?”
 
শ্রীলঙ্কা, জিম্বাবুয়ে, বাংলাদেশ যেভাবে উঠে এসেছে সেভাবে নতুন দল এগিয়ে এলে কোনো সমস্যা দেখছেন না সুমাথিপালা। তার আপত্তি কোনো দলের নিচে নেমে যাওয়া নিয়ে।
 
আন্তর্জাতিক ক্রিকেটের কাঠামো বদল নিয়ে আরও বিশদ আলোচনা হবে আগামী অক্টোবরের সভায়। এর আগে সেপ্টেম্বরে দুবাইয়ে সদস্য দেশগুলোকে নিয়ে এ বিষয়ে একটি ওয়ার্কশপের প্রস্তাব করা হয়েছে।
 
দ্বি-স্তর কাঠামোয় টেস্ট র‌্যাঙ্কিংয়ের সেরা ৭ দল থাকবে প্রথম স্তরে। শেষ তিন দল এবং নতুন দুটি টেস্ট খেলুড়ে দেশ থাকবে দ্বিতীয় স্তরে।

আর/১৯:১৪/০৭ জুলাই

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে