Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৭-০৭-২০১৬

প্লাতিনির রেকর্ডে ভাগ রোনালদোর

প্লাতিনির রেকর্ডে ভাগ রোনালদোর

এক গোল হলেই ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে ফরাসি কিংবদন্তি মিশেল প্লাতিনির গড়া রেকর্ডে ভাগ বসাতেন ক্রিস্তিয়ানো রোনালদো। ওয়েলসকে হারিয়ে পর্তুগালের ফাইনালে ওঠা ম্যাচে লক্ষ্যভেদ করে সে সমীকরণ মিলিয়ে নিয়েছেন রিয়াল মাদ্রিদের এই ফরোয়ার্ড।

৯ গোল নিয়ে রেকর্ডের এ পাতায় এতদিন একাই ছিলেন প্লাতিনি। ১৯৮৪ সালের আসরেই সবগুলো গোল করেছিলেন ফ্রান্সের এই কিংবদন্তি। এবার তার দেশে এসে রেকর্ড ছুঁলেন রোনালদো।

গত বুধবার ইউরোর প্রথম সেমি-ফাইনালে ওয়েলসকে ২-০ ব্যবধানে হারানো ম্যাচের ৫০তম মিনিটে কর্নার থেকে লাফিয়ে হেডে চ্যাম্পিয়নশিপের ইতিহাসে নিজের নবম গোলটি করেন রোনালদো।

ইতিহাসের পথে পর্তুগালের এই ফরোয়ার্ড চলা শুরু করেন ২০০৪ সালে। নিজেদের মাটিতে হওয়া এই আসরে দুই গোল করেন তিনি। সেবার অবশ্য ফাইনালে গ্রিসের কাছে ২-১ গোলে হেরে স্বপ্ন ভাঙে পর্তুগালের।

২০০৮ সালের আসরে কোয়ার্টার-ফাইনাল থেকে বিদায় নেওয়ার আগে গ্রুপ পর্বে চেক রিপাবলিককে ৩-১ ব্যবধানে হারানো ম্যাচে গোল করেন রোনালদো। অস্ট্রিয়া-সুইজারল্যান্ডের আসরে সেটিই ছিল পর্তুগিজ ফরোয়ার্ডের একমাত্র গোল।

২০১২ সালের আসরে ৩ গোল করেন রোনালদো। পোল্যান্ড-ইউক্রেনে হওয়া টুর্নামেন্টে সেমি-ফাইনালে স্পেনের কাছে টাইব্রেকারে হেরে স্বপ্ন গুঁড়িয়ে যায় পর্তুগালের।

এবার ফ্রান্সের আসরে হাঙ্গেরির বিপক্ষে ম্যাচে জোড়া করে প্লাতিনির পাশে বসার কাজটি অনেক এগিয়ে নেন রোনালদো। ইউরোয় প্রথম বার খেলতে আসা ওয়েলসের রূপকথার পথচলা থামানো ম্যাচে সারেন বাকি কাজটুকু।

হাঙ্গেরির জালে লক্ষ্যভেদ করেই প্রতিযোগিতাটির ইতিহাসে প্রথম খেলোয়াড় হিসেবে চারটি আসরে (২০০৪, ২০০৮, ২০১২ ও ২০১৬) গোল করার কীর্তি গড়েন রিয়ালের এই তারকা ফরোয়ার্ড। ওই ম্যাচেই গড়েন ইউরোতে সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ডও।

আর/১৫:১৪/০৭ জুলাই

ফুটবল

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে