Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৭-০৬-২০১৬

হত্যার খবর বাংলায় কাউকে দিয়েছিল জঙ্গিরা: পুলিশ

লিটন হায়দার


হত্যার খবর বাংলায় কাউকে দিয়েছিল জঙ্গিরা: পুলিশ

ঢাকা, ০৬ জুলাই- গুলশানের হলি আর্টিজান বেকারিতে সন্ত্রাসী হামলায় হত্যাকাণ্ডের পর জঙ্গিরা হত্যার খবর বাংলা ভাষায় বাইরের কাউকে দিয়েছিল বলে জানিয়েছে পুলিশ।

ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের প্রধান মো. মনিরুল ইসলাম বুধবার বিকালে নিজের কার্যালয়ে সাংবাদিকদের এ তথ্য জানান।

একজন জিম্মির বরাত দিয়ে তিনি বলেন, “ওই রাতে হত্যাকাণ্ডের পর জঙ্গিদের একজন মোবাইল ফোনে বাইরের কারও সঙ্গে বাংলায় কথা বলেছে। হত্যার খবরও সে বাংলায় দিয়েছে।

সে সময় ওই জঙ্গি দেশে না বিদেশে কথা বলেছে, তা তদন্ত করলে জানা যাবে আশা প্রকাশ করেন মনিরুল।

গত শুক্রবার রাজধানীর কূটনীতিকপাড়া গুলশানের ওই ক্যাফেতে অস্ত্র ও বিস্ফোরক নিয়ে হানা দেয় একদল তরুণ। হামলার খবর শুনে গিয়ে বোমায় নিহত হন দুই পুলিশ কর্মকর্তা।

এর ১২ ঘণ্টা পর শনিবার সকালে সশস্ত্র বাহিনীর নেতৃত্বে অভিযান চালিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। পরে জানানো হয়, হামলাকারীরা ১৭ বিদেশিসহ ২০ জনকে ধারাল অস্ত্রের আঘাতে হত্যা করেছে।

অভিযানে ছয় হামলাকারী নিহত এবং একজন জীবিত অবস্থায় ধরা পড়েন বলে সরকারের পক্ষ থেকে প্রাথমিকভাবে জানানো হয়। পরে নিহত ছয়জনের নাম উল্লেখ করে মামলাও করে পুলিশ।

হামলার মধ্যেই ওই ঘটনার দায় স্বীকার করে মধ্যপ্রাচ্যের জঙ্গিদল বার্তা দিয়েছে বলে খবর দেয় জঙ্গি তৎপরতা পর্যবেক্ষণকারী ওয়েবসাইট সাইট ইনটেলিজেন্স গ্রুপ। আইএস প্রথমে নিহত কয়েকজন জিম্মির রক্তাক্ত ছবি এবং পরে হামলাকারী হিসেবে পাঁচজনের ছবি প্রকাশ করে।

ওই পাঁচজনকেও মামলায় আসামি করা হলেও পুলিশ বলছে, গুলশানের ঘটনা ঘটিয়েছে বাংলাদেশের নিষিদ্ধ জঙ্গি দল জেএমবি ও তাদের সহযোগী সংগঠনগুলো।   
এদিকে গুলশানে হামলাকারীদের প্রশংসা করে আইএস  বাংলাদেশে আরও জঙ্গি হামলার হুমকি দিয়ে একটি ভিডিও বার্তা প্রকাশ করেছে বলে মঙ্গলবার সাইট ইনটেলিজেন্স গ্রুপ ওয়েবসাইট খবর দিয়েছে।

আইএস এর পতাকা সম্বলিত ওই ভিডিওতে তিন তরুণকে বাংলায় কথা বলতে দেখা যায়, যা ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগের মাধ্যমে। চেহারার মিলের কারণে কেউ কেউ তাদের সম্ভাব্য পরিচয়ও বলছেন।

আর/১০:৩৪/০৬ জুলাই

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে