Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৭-০৬-২০১৬

জঙ্গিদের ভিডিও লাইক-শেয়ার করলে মামলা

জঙ্গিদের ভিডিও লাইক-শেয়ার করলে মামলা

ঢাকা, ০৬ জুলাই- সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, টুইটার, ইউটিইব ইত্যাদিতে আইএস কিংবা জঙ্গিবাদ সমর্থনে কোন ধরনের ভিডিও, ছবি, কোন বার্তা আপলোড, শেয়ার, কমেন্ট অথবা লাইক দেয়া তথ্য প্রযুক্তি আইনে (আইসিটি) দণ্ডনীয় অপরাধ। কেউ এ নিষেধাজ্ঞা অমান্য করলে তথ্য ও প্রযুক্তি আইনে তার বিরুদ্ধে মামলা করা হবে।

পুলিশ সদর দফতরের মিডিয়া অ্যান্ড প্লানিং বিভাগের ডিআইজি এ কে এম শহিদুর রহমান স্বাক্ষরিত এক বার্তায় এ তথ্য জানিয়েছে পুলিশ সদর দফতর। 

ঢাকা মহানগর পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অফিসিয়াল মেইল থেকেও একই তথ্য জানানো হয়। 

বার্তায় বলা হয়, এ ধরনের কাজ থেকে বিরত থাকার জন্য বাংলাদেশ পুলিশ সবাইকে অনুরোধ জানাচ্ছে। কোন ব্যক্তি যদি এ ধরনের ভিডিও, ছবি বা বার্তা আপলোড, শেয়ার, কমেন্ট অথবা লাইক দেয় তাহলে তার বিরুদ্ধে দেশের প্রচলিত আইনে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, গত শুক্রবার রাতে কয়েকজন দুর্বৃত্ত সদস্য সশস্ত্র অবস্থান নিয়ে হলি আর্টিজান রেস্টুরেন্টে দেশি-বিদেশি নাগরিকদের জিম্মি করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হওয়ে উদ্ধারের চেষ্টা করতে গেলেই গুলিতে ও গ্রেনেড বিস্ফোরণে ২ পুলিশ কর্মকর্তা খুন হন। সারা রাত উদ্ধার অভিযানের পরিকল্পনা শেষে সকালে সেনাবাহিনী গিয়ে নিয়ন্ত্রণ নেয় রেস্টুরেন্টের। তবে তার আগেই হামলাকারীরা ১৭ বিদেশিসহ ২০ জনকে ধারাল অস্ত্রের আঘাতে হত্যা করে।

এখানে আরও উল্লেখ্য যে, এ মামলার এফআইআর হাতে পাওয়ার পর বুধবার দুপুরে ঢাকার মহানগর হাকিম স্নিগ্ধা রানী চক্রবর্তী তদন্ত শেষে ২৪ আগস্টের মধ্যে পুলিশকে প্রতিবেদন দিতে বলেছেন।

আর/১০:৩৪/০৬ জুলাই

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে