Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English
» নাসিরপুরের আস্তানায় ৭-৮ জঙ্গির ছিন্নভিন্ন মরদেহ **** ইমার্জিং কাপে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ       

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৭-০৬-২০১৬

যে কেলেঙ্ককারি থেকে 'হিলারির দায়মুক্তি'

যে কেলেঙ্ককারি থেকে 'হিলারির দায়মুক্তি'

ওয়াশিংটন, ০৬ জুলাই- সাবেক মার্কিন ফার্স্ট লেডি বর্তমানে যুক্তরাষ্ট্রের ক্ষমতাসীন রাজনৈতিক দল 'ডেমোক্র্যাট'র প্রেসিডেন্ট প্রার্থী হিলারি ক্লিনটনকে ই-মেইল কেলেঙ্কারি থেকে দায়মুক্তি দিয়েছে দেশটির গোয়েন্দা সংস্থা ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন (এফবিআই)। যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী থাকাকালে তিনি একটি প্রাইভেট সার্ভার থেকে ই-মেইল আদান প্রদান করেছিলেন, যা ছিল নিয়মের লঙ্ঘন।

এ নিয়ে এক বছর অনুসন্ধান শেষে এফবিআই বলছে, তারা যুক্তরাষ্ট্রের বিচার বিভাগের কাছে সুপারিশ করবে যে তার বিরুদ্ধে যাতে কোনো অভিযোগ দায়ের করা না হয়। এফবিআইয়ের পরিচালক জেমস কমি মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে বলেন, নিয়ম লঙ্ঘনের সম্ভাব্য প্রমাণ মিললেও তার বিরুদ্ধে অভিযোগ দায়ের যুক্তিসংগত হবে না।

কমি বলেন, হিলারি তার ই-মেইল ব্যবহারে চরম উদাসীনতার পরিচয় দিয়েছেন এবং পররাষ্ট্রমন্ত্রী থাকাকালে তার ব্যক্তিগত অন্তত ১১০টি ই-মেইলে গোপনীয় তথ্য ছিল। এফবিআই ২০১৪ সালে হিলারির সরবরাহ করা ৩০,০০০ ই-মেইল পরীক্ষা করে দেখতে পায়, আটটিতে অতি গোপনীয় তথ্য ছিল। নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনের আগে হিলারির জন্য সবচেয়ে বড় ভয়ের কারণ ছিল এই ই-মেইল কেলেঙ্কারি। এখন তাকে দায়মুক্তি দেওয়ায় নির্বাচনে তিনি এর সুফল পাবেন বলে আশা করা হচ্ছে। ২০০৯ সাল থেকে ২০১৩ সাল পর্যন্ত পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পালন করেন সাবেক এই ফার্স্ট লেডি।

উল্লেখ, আগামী প্রেসিডেন্ট নির্বাচনে দলের পক্ষ থেকে রিপাবলিকান পার্টির মনোনীত প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আর/১৭:১৪/০৬ জুলাই

উত্তর আমেরিকা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে