Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৭-০৬-২০১৬

আপনার পোশাকই বলে দেবে কেমন মানুষ আপনি

মাহমুদ উল্লাহ


আপনার পোশাকই বলে দেবে কেমন মানুষ আপনি

কথাতেই আছে “First Impression Is The Last Impression”। অর্থাৎ, প্রথম ছাপ সর্বশেষ ছাপ ফেলতে সক্ষম। তবে প্রথম ছাপ কতটা আকর্ষণীয় করে তুলবে আপনাকে, তা কিন্তু বেশ কিছুটা নির্ভর করে পোশাকের উপর। আসলে প্রথমবার কাউকে দেখার সময়, আমরা তাঁর পোশাক, স্টাইল ইত্যাদিকে খুব বেশি গুরুত্ব দিয়ে থাকি। ড্রেস কোড ভালো হলে তবেই তাঁর সঙ্গে কথা বলার আগ্রহ তৈরি হয় আমাদের মধ্যে। নচেৎ কোনও আগ্রহই প্রকাশ করি না আমরা। আসলে একজন মানুষকে দেখলেই বোঝা যায় না, যে তিনি ভালো কী খারাপ। তবে তাঁকে বাইরে থেকে দেখে, তাঁর পোশাক দেখে আমরা কিছুটা আন্দাজ করে নিতে পারি। তাই আউটফিট মানানসই না হলে আমরা তাঁকে অগ্রাহ্য করতে থাকি। তাই ডেটে যাওয়ার সময় গার্লফ্রেন্ডকে ইম্প্রেস করার জন্য উপযুক্ত পোশাক পরে যান। কারণ, আপনার পোশাকই বলে দেবে কেমন মানুষ আপনি। এবার দেখে নিন ঠিক কেমন ধরনের মানুষ আপনি। 

১) দ্য জিন্স ম্যান 
আপনি হয়তো খুব বেশি জিন্স ও টি-শার্ট পরতে ভালোবাসেন। ফ্যাশন সম্বন্ধে খুব একটা মাথা ব্যথা নেই আপনার। বাইরে যাওয়ার সময় হাতের কাছে যা পান তাই পরে বাইরে চলে যান। এমনকী, গোটা একটা মাস যদি আপনাকে একটা ডেনিমও পরতে হয় তাতেও আপনার কোনও অসুবিধা হবে না। এমনকী, আপনি সেটাই পরেন যেটাতে আপনি স্বাচ্ছন্দ্য বোধ করেন। তা যদি আপনাকে নাও মানায় তা হলেও তাতে কোনও যায় আসে না আপনার। আসলে মানুষ হিসেবে আপনি খুবই স্বাভাবিক। তেমন বেশি কিছুই চাহিদা নেই আপনার। 

২) সুটেড-বুটেড ম্যান 
খাওয়া, ঘুম, অফিস, পার্টি সব জায়গাতেই অনেকে ব্লেজ়ার বা শুট পরে যান। দেখে মনে হয় তাঁর ওয়ার্ড্রোবে শুট ছাড়া আর কোনও পোশাকই নেই। এই ধরনের মানুষ স্বভাবের দিক থেকে বেশ অ্যারোগেন্ট হন। তাঁরা নিজের স্বপ্নপূরণের জন্য যা খুশি তাই করতে পারেন। এমনকী, পারিপার্শ্বিক মানুষের উপর নিজের আধিপত্য কায়েম করতে চান তাঁরা। 

৩) এক্সপেরিমেন্টাল পুরুষ 
ফ্যাশনেবল পোশাক পরতেই বেশি ভালোবাসেন তাঁরা।  এমনকী, নিজের পোশাকের উপর গবেষণা করেতেও বেশ পছন্দ করেন। প্রতিদিন একটা আলাদা অবতার রূপে নিজেকে তুলে ধরার মধ্যেই তাঁদের আনন্দ। এই ধরনের মানুষ নিজেদেরকে নিয়েই খুব বেশি ব্যস্ত থাকেন। এতটাই ব্যস্ত থাকেন, যে আশেপাশের মানুষকেও ভুলে যেতে পারেন। তবে তাঁদের মধ্যে নতুন জিনিস শেখার আগ্রহ খুব। 

৪) রকস্টার
পোশাক যাই পরুন না কেন, ব্রেসলেট, স্কার্ফ এবং চেন ছাড়া তাঁদের ফ্যাশন পরিপূর্ণতা লাভ করে না। তাঁদের স্টাইল কিছুটা ফাঙ্কি। তবে জুতো এবং চশমার প্রতি একটা আলাদা আর্কষণ থাকে তাঁদের। অনেকেই এই ধরনের মানুষকে বদমেজাজি ভেবে ভুল করেন। আসলে মনের দিক থেকে তাঁরা যথেষ্ট উচ্চ মানসিকতার মানুষ হন।  

৫) সবেতেই কান্না  
এমন মানুষ আছেন, যাঁদের ওয়ার্ড্রোবে সব ধরনের পোশাক থাকে। কিন্তু তাঁরা এমন পোশাক বেছে নেন, যা তাঁদের মানায় না। এই ধরনের মানুষদের মন সব সময় খারাপ থাকে। তাঁরা নিজের কাজ না করে অপরের খুঁত বের করতেই বেশি পছন্দ করেন। এমনকী, কারোর নামে নালিশ করতেও ছাড়েন না। সব থাকতেও কেমন যেন একটা নেই নেইভাব থাকে তাঁদের মধ্যে। 

এফ/০৮:০২/০৬জুলাই

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে