Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৭-০৫-২০১৬

ঈদে পুরুষের প্রথম পছন্দ পাঞ্জাবি

মাহমুদ উল্লাহ


ঈদে পুরুষের প্রথম পছন্দ পাঞ্জাবি

ঈদ মুসলিম সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব। আর উৎসব মানেই রঙ্গীন উৎফুল্ল জীবন। এক মাস রোযা রাখার পর সবাই ঈদে নতুন জামা কাপড় পরে আত্বীয় স্বজন বন্ধু বান্ধবের বাসায় যায়। তাই পোশাক একটি জরুরি বিষয়। আমাদের দেশে সাধারণত নারীরা শাড়ি ও পুরষের প্রথম পছন্দ থাকে পাঞ্জাবি।


পাঞ্জাবি পরে সবাই ঈদের নামাযে অংশ নেবে। এবারও তার ব্যাতিক্রম নয়। কিন্তু একেক মানুষের পছন্দ একেক রকম। কারো লং পাঞ্জাবি বা কারো শর্ট। কারো লাল বা কারো নীল। সেই দিক চিন্তা ভাবনা করেই ফ্যাশন হাউজগুলোও সাধ্যমত চেষ্টা করে যাচ্ছে তার ভোক্তাদের জন্য।


একেক ফ্যাশন হাউজ আবার একেক ধরনের রঙ ও ডিজাইনের উপর কাজ করে থাকে। তবে সবারই একটা জায়গায় মিল আর তা হলো পাঞ্জাবি হতে হবে আরামদায়ক। আর আমাদের দেশে এখন গরম ও বৃষ্টি। সেইসব দিক মাথায় রেখেই সবাই পাঞ্জাবির কাপড়ের উপর জোর দিয়েছে। ঈদ চলে এলো সবাই সবার শপিংও নিশ্চয়ই করে ফেলেছেন। কিন্তু তারপরও যারা এখনো পাঞ্জাবি কিনতে পারেননি তারা ঢু মারতে পারেন এক হাউজ থেকে আর এক ফ্যাশন হাউজয়ে। নগরীর নামীদামী বিপনী বিতান ও ফ্যাশন হাউজসহ ফুটপাতেও রয়েছে পাঞ্জাবির সমাহার। সাধ্যমত পাঞ্জাবি ক্রয় করছেন ক্রেতারা। প্রতিদিন পাঞ্জাবির দোকানগুলোতে ভিড় বাড়ছে। তবে দেশীয় পাঞ্জাবির পাশাপাশি বিক্রি হচ্ছে ভারত ও চীনের পাঞ্জাবিও এবার বিক্রি হচ্ছে বেশ।


এবার লাল, খয়েরি, কমলা, নীল, কালো, সাদা, ছাই, হালকা সবুজ বেগুনি ইত্যাদি রঙের পাঞ্জাবি পাওয়া যাচ্ছে সকল মার্কেটে। এবং এই সকল আধুনিক কাটছাঁটের পাঞ্জাবির দাম নির্ভর করছে এর কারুকাজের উপর।


এবারের ঈদের পাঞ্জাবির কাপড়ের মধ্যে রয়েছে খাদি, মটকা, সুতি, রাজশাহী সিল্ক, আদি মহিশুর সিল্ক, অ্যান্ডি সিল্ক, প্রিন্স সামসী, কুশান, কাসিস, খানশা, শাহজাদা আদি, জয়শ্রী সিল্ক, অ্যান্ডি কটন, ইন্ডিয়ান সিল্ক, জাপানি ইউনিটিকা, তসর, সামু সিল্ক, ধুতিয়ান, ইন্ডিয়ান চিকেনসহ আরও নানা ধরণের কাপড়।


তবে সুতির কাজ করা পাঞ্জাবির ক্রেতা সব সময়েই বেশি। কাপড় এবং কারুকাজের ওপর নির্ভর করে এইসকল পাঞ্জাবি বিক্রি হচ্ছে ৭০০ থেকে ৫ হাজার টাকার মধ্যে।


ঢাকার অন্যতম বড় পাঞ্জাবির বাজার পীর ইয়ামেনি মার্কেট। এছাড়া রয়েছে নিউ মার্কেট, এলিফ্যান্ট রোড মার্কেট, মালিবাগ, মৌচাক, সদরঘাট, গুলিস্তানসহ নানা ব্র্যান্ডের ফ্যাশন হাউজগুলোর শোরুমে পাওয়া যাচ্ছে পাঞ্জাবি।

 
ব্রান্ডধারী পোশাকের শো’রুমগুলোর মধ্যে রয়েছে সেইলর, কেক্র্যাফট, সাদাকালো, অঞ্জন’স, বাংলার মেলা, রঙ, স্বদেশী, দেশি দশ, ওটু, লুবনান, আর্টিস্টি, লা রিভ, ফ্রিল্যান্ড, ইয়েলো, মনসুন রেইন, ক্যাটস আই, স্মার্টেক্স, প্লাস পয়েন্ট, 


আজিজ সুপার মার্কেটের ফেরীওয়ালা, নিত্যউপহার, তারা মার্কা, আব্রু, স্বপ্নবাজ, মেঠোপথ, লাল-সাদা-নীল, দেশালসহ আরও অনেক সব দেশি হাউজ।

আর/১০:৫৪/০৫ জুলাই

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে