Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৭-০৫-২০১৬

ঈদে ঘরকে নতুন রূপ দিন, পুরোনো আসবাবেই

আফসানা সুমী


ঈদে ঘরকে নতুন রূপ দিন, পুরোনো আসবাবেই

ঈদে তো আর শুধু আমরাই নতুন পোশাক পরবো এমন নয়। ঘরকেও দিতে হবে নতুন লুক। কিন্তু নিজেদের শপিং, আত্মীয়দের উপহার দিয়ে আবার ঘরের জন্য শপিং করা তো অনেক খরচ। কিন্তু অতিথিদেরও তো চমকে দেওয়া চাই। আসুন কিছু কৌশল খাটাই, আর পুরোনো জিনিস দিয়েই নতুন করে সাজাই ঘরকে।
 
আসবাবের স্থান বদল
আপনার ঘরের আসবাবগুলো এপাশ থেকে ওপাশ করে দেখুন। ঘরের চেহারাই বদলে যাবে। শুধু আসবাবের স্থান পরিবর্তন আপনার ঘরকে দেবে অপরিচিত লুক। মনে হবে যেন, অন্য কোথাও এসেছি। প্রতিটি ঘরের ক্ষেত্রেই এটা করে দেখুন। নিজেই অবাক হবেন।
 
পর্দা বদলে ফেলুন
নানান রকম সৌখিন দ্রব্য কিনে ঘর সাজানোর পরিবর্তে শুধু পর্দাটা কিনুন। সাধারণ সময়ে ব্যবহার্য্য পর্দার ঠিক বিপরীত ধর্মী পর্দা লাগান। সারা ঘরটাই নতুন হয়ে উঠবে সবার চোখে। একই সাথে মনও ভাল হয়ে যাবে আপনার।
 
বড় একটা আয়না
ছোট ছোট ১০ টা পরিবর্তনকে একাই মোকাবেলা করতে পারে একটি বড় আয়না। বসার ঘরে বড় একটি আয়না লাগিয়ে দেখুন। মনে হবে আপনার নয়, অন্য কারও ঘরে প্রবেশ করেছেন। তবে অবশ্যই মানানসই দেয়াল বেছে নেবেন।
 
করুন কিছু ক্রাফটিং
আপনার ঘরেই আছে এমন অনেক কিছু যা দিয়ে নতুন কিছু তৈরি করা সম্ভব। পুরোনো নষ্ট ঘড়িটা হতে পারে চমৎকার একটি ফটোফ্রেম। প্লাস্টিকের বয়াম সাজিয়ে করে ফেলতে পারেন ফুলদানি। আবার পড়ে থাকা কানের দুল, গলার মালা মিলিয়ে বানাতে পারেন কোন ছবি। একটু সময় আর আপনার সৃজণশীলতা প্রয়োজন শুধু।
 
একটু গোছগাছ
আমাদের ঘরে দৈনন্দিন কিছু অগোছালো সামগ্রী থাকেই। যেমন, কম্পিউটারের তার গুলো পড়ে থাকে জটলা পাকিয়ে। ওগুলোকে ভরে ফেলুন জুতার বাক্সে। অথবা বেঁধে ফেলে আটকে দিন কম্পিউটার টেবিলের পেছনে। বারান্দার গাছগুলোকে অন্যভাবে সাকিয়ে রাখুন উৎসবের দিনের জন্য। দিতে পারেন হালকা রঙের ছোঁয়া।
 
তাজা ফুল
প্রতিটা ঘরে রাখুন তাজা ফুল। ঘরগুলো সতেজ রূপ পাবে নিমিষে। বেছে নিন রঙিন ফুল। এখন দোলন চাপার মৌসুম। সাদা হলেও বেছে নিতে পারেন এই ফুলটি। সুঘ্রানে মাতিয়ে রাখবে এটি আপনাকে, একই সাথে অতিথিদের।

আর/১০:৫৪/০৫ জুলাই

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে