Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 2.3/5 (6 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৭-০৫-২০১৬

ঈদের পারিবারিক ভ্রমণে বেছে নিন মালয়েশিয়া

আফসানা সুমী


ঈদের পারিবারিক ভ্রমণে বেছে নিন মালয়েশিয়া

ঈদের ছুটিতে একটু তো বেড়ানো চাই। দূরে কোথাও পরিবার নিয়ে বেড়িয়ে এলে কিন্তু মন্দ হয় না। পারিবারিক ভ্রমণে আপনার গন্তব্য হতে পারে মালয়েশিয়া। সমূদ্র, পাহাড়, ঘুরে বেড়ানোর অসংখ্য জায়গা, নানান রকম আয়োজনে মালয়েশিয়া আপনার ভ্রমণকে করবে সার্থক।
 
পেট্রোনাস টুইন টাওয়ার
মালয়েশিয়া যাবেন আর টুইন টাওয়ার দেখবেন না, তাই কি হয়? ৪১ এবং ৪২ লেবেলে স্কাই ব্রীজে উঠে উপভোগ করুন রাতের কুয়ালালামপুর। ৮৬ তলায় আছে অবজার্ভেশন ডেক। সেখান থেকে ৩৬০ মিটার উঁচু থেকে কুয়ালামপুর দেখার আনন্দই আলাদা।
 
ক্যামেরন হাইল্যান্ডস, পাহাং
মালয়েশিয়ার সবচেয়ে বড় হাইল্যান্ড রিসোর্ট এর অবস্থান তিতিওয়াঙ্গা রেঞ্জে, সমূদ্রপৃষ্ঠ থেকে ১৫০০ মিটার উঁচুতে। এর আশেপাশের সুন্দর গ্রামগুলোতে বেড়িয়ে আসতে পারেন। প্রজাপতি, মধু , স্ট্রবেরি ফার্মে বেড়িয়ে আসতে পারেন। আরও আছে সুন্দর চা বাগান। মনকে রিল্যাক্স করতে এই রিসোর্টের জুড়ি নেই।
 
কিনাবালু পার্ক, সাবাহ
এটি মালয়েশিয়ার প্রথম ঘোষিত ইউনেস্কো অয়ার্ল্ড হেরিটেজ সাইট। একানে মালয়েশিয়ার সর্বোচ্চ পর্বত কিনাবালুর অবস্থান। বিশ্বের বৈচিত্রময় প্রাণী এবং উদ্ভিদের একটি অনন্য সম্ভার মালয়। ৪,৫০০ প্রজাতির উদ্ভিদ ও প্রাণীর বাস এখানে। ৩২৬ প্রজাতির পাখীর সন্ধান মিলেছে এখন পর্যন্ত। আছে ১০০ প্রজাতির স্তন্যপায়ী।
আপনি যদি রোমাঞ্চ প্রিয় হন অবশ্যই বেড়িয়ে যাবেন এখানে।
 
পেটালিং স্ট্রীট, কুয়ালালামপুর
ঐতিহ্যবাহী একটি শপিং এরিয়া চায়নাটাউন পেটালিং স্ট্রীট। পরিবার নিয়ে ভ্রমণে শপিং হবে না তা তো আর হয় না। আপনার শপিং হবে বৈচিত্রময় এবং মনের মত এখানে। মালয়েশিয়ায় উপহার এবং গিফট আইটেমের জন্য বিখ্যাত এই পথ। কেনাকাটার পাশাপাশি উপভোগ করুন স্থানীয় চমৎকার সব খাবার। প্রচীন ঐতিহ্যবাহী দালানগুলো পরিদর্শন করুন আর ক্লান্ত হয়ে গেলে করিয়ে নিন ফুট ম্যাসেজ।
 
বুকিট বিন্টাং এবং কুয়ালালামপুর সিটি সেন্টার
বলা হয়, শহরের বুকে এটি শপিং প্যারাডাইস। এখানে কেনাকাটার পাশাপাশি আছে নানান রকম বিনোদনের ব্যবস্থা। দেশীয় বা ভিনিদেশী খাবার যেমন আছে তেমনি আছে বিভিন্ন ব্রান্ডের ফ্যাশন পণ্য। বলতে গেলে সমগ্র এশিয়াকে হাতের মুঠোয় পাবেন আপনি এখানে।

আর/১০:৫৪/০৫ জুলাই

পর্যটন

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে