Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৭-০৫-২০১৬

সিলেটের ২১ কলেজকে জাতীয়করণের অনুমোদন দিলেন প্রধানমন্ত্রী

সিলেটের ২১ কলেজকে জাতীয়করণের অনুমোদন দিলেন প্রধানমন্ত্রী

সিলেট, ০৫ জুলাই- সারাদেশের ৩২৫টি কলেজের সাথে সিলেট বিভাগের ২১টি কলেজ জাতীয়করণ হচ্ছে। এরমধ্যে প্রথম ধাপে ১৯৯টি  কলেজ জাতীয়করণের অনুমোদন দিয়েছেন প্রধামন্ত্রী। বাকিগুলোও পর্যায়ক্রমে দেওয়া হবে। প্রথমধাপে সিলেটের ২১টি কলেজ জাতীয়করণ হচ্ছে। 

এগুলো হচ্ছে সিলেট জেলার ফেঞ্চুগঞ্জ ডিগ্রি কলেজ, ঢাকাদক্ষিণ ডিগ্রি কলেজ, কানাইঘাট ডিগ্রি কলেজ ও দক্ষিণ সুরমা ডিগ্রি কলেজ।

হবিগঞ্জ জেলার আজমিরীগঞ্জ ডিগ্রি কলেজ, মাধবপুর শাহজালাল কলেজ, ও জনাব আলী ডিগ্রি কলেজ। মৌলভীবাজারের নারীশিক্ষা একাডেমি ডিগ্রি কলেজ, কুলাউড়া ডিগ্রি কলেজ, রাজনগর ডিগ্রি কলেজ, কমলগঞ্জ গণ-মহাবিদ্যালয় (অনার্স কলেজ) ও তৈয়বুন্নেসা খানম একাডেমি ডিগ্রি কলেজ।

সুনামগঞ্জ জেলার দিগেন্দ্র বর্মন ডিগ্রি কলেজ, ছাতক ডিগ্রি কলেজ, দিরাই ডিগ্রি কলেজ, ধর্মপাশা ডিগ্রি কলেজ, দোয়ারাবাজার ডিগ্রি কলেজ, জগন্নাথপুর ডিগ্রি কলেজ, জামালগঞ্জ ডিগ্রি কলেজ, শাল্লা ডিগ্রি কলেজ, পাগলা হাইস্কুল অ্যান্ড কলেজ।

সরকারি কলেজবিহীন উপজেলায় একটি করে কলেজ জাতীয়করণে প্রধানমন্ত্রীর ঘোষণার পর শিক্ষামন্ত্রণালয় কর্তৃক গঠিত একটি কমিটি ৩২৫টি কলেজ জাতীয়করণের লক্ষ্য নির্ধারণ করে। সারাদেশের অন্যান্য কলেজের সাথে সিলেট বিভাগের ২১টি কলেজও রয়েছে এ তালিকায়। 

এ তালিকা গত মাসে প্রধানমন্ত্রীর চূড়ান্ত অনুমোদনের জন্য পাঠানো হয়। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে আবারো যাচাই-বাছাই হয়।

যাচাই-বাছাইয়ের পর গত বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ১৯৯টি কলেজের দুইটি পৃথক তালিকা শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই ১৯৯ কলেজ জাতীয়করণের অনুমোদন দেন। জানা গেছে বাকিগুলোও পর্যায়ক্রমে দেয়া হবে।

আর/১৭:১৪/০৫ জুলাই

সিলেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে