Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৭-০৫-২০১৬

শাহজালালে দর্শনার্থী প্রবেশ নিষেধ

শাহজালালে দর্শনার্থী প্রবেশ নিষেধ

ঢাকা, ০৫ জুলাই- হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নিরাপত্তা ইস্যুতে আবারও দর্শনার্থীদের প্রবেশ নিষিদ্ধ করেছে বিমানবন্দর কর্তৃপক্ষ। বিমানবন্দরের অ্যারাইভাল এবং ডিপার্চার কনকর সেলে যাত্রী ছাড়া কাউকে ঢুকতে দেয়া হচ্ছে না।

মঙ্গলবার বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএনের) মুখপাত্র তানজিনা আক্তার এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, ‘১ জুলাই গুলশানে হামলার পরই বিমানবন্দরের অতিরিক্ত নিরাপত্তার অংশ হিসেবেই এমন সিদ্ধান্ত নেয়া হয়।’

তিনি জানান, বিমানবন্দরের নিরাপত্তা নিশ্চিত করতে সবকটি প্রবেশ মুখেই নিরাপত্তা চৌকি বসানো হয়েছে। এসব চৌকিতে এপিবিএনের পাশাপাশি ঢাকা মেট্রো পলিটন (ডিএমপি) পুলিশের সদস্যরা রয়েছে।
  
বিমানবন্দর সূত্রে জানা যায়, গুলশানের রেস্টুরেন্টে হামলার পরপরই শাহজালালের নিরাপত্তা বৃদ্ধি করা হয়েছে। আগে শাহজালালের ভিতর ৩০০ পুলিশ সদস্য নিরাপত্তা দিলেও বর্তমানে এই সংখ্যা ৪০০। নিরাপত্তার কাজে বাড়তি যোগ হয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সদস্যরা। ঈদ উপলক্ষে বিমানবন্দরের কর্মচারীদের ছুটিও বাতিল করা হয়েছে।
 
এর আগে ২০১৫ সালের ২৬ অক্টোবর নিরাপত্তাজনিত কারণে হজরত শাহ্জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিশেষ সতর্কতা জারি করা হয়। ওইদিন সকাল ১০টা থেকেই বিমানবন্দরের অ্যারাইভাল ও ডিপার্চার কনকর সেলে দর্শনার্থীদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়। পরে চলতি বছরের ১৮ এপ্রিল সে নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়।

উল্লেখ্য, গত শুক্রবার রাত পৌনে ৯টার দিকে হলি আর্টিসান রেস্টুরেন্টে ছয় বন্দুকধারী হামলা চালায়। এ সময় ১৭ বিদেশিসহ ২০ জিম্মিকে হত্যা করা হয়। নিহত হয় হামলাকারী ছয় জঙ্গিও। যদিও পুলিশ বলছে সেই সংখ্যা ৫।

পরদিন শনিবার সকালে সশস্ত্র বাহিনী কমান্ডো অভিযান চালালে জিম্মি সঙ্কটের অবসান হয়। দুপুরে আনুষ্ঠানিকভাবে জানানো হয়, ছয় হামলাকারী নিহত হয়েছে, একজন ধরা পড়েছে। এ ঘটানায় সন্ত্রাস দমন আইনে পুলিশ বাদী হয়ে একটি মামলাও করেছে, যেখানে পাঁচ জঙ্গির নাম উল্লেখসহ মোট ২০ জনকে আসামি করা হয়েছে।

আর/১৭:১৪/০৫ জুলাই

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে