Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৭-০৫-২০১৬

ঈদ আনন্দ ম্লান করে দিচ্ছে সড়ক দুর্ঘটনা!

ঈদ আনন্দ ম্লান করে দিচ্ছে সড়ক দুর্ঘটনা!

ঢাকা, ০৫ জুলাই- মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদ-উল ফিতর। ঈদ এলেই আনন্দ ছুঁয়ে যায় লাখ লাখ মুসলমানের হৃদয়ে। সবাই চান এ আনন্দ পরিবারের সঙ্গে ভাগাভাগি করতে। তাইতো ঈদের ছুটি শুরু হলেই বেড়ে যায় রেল, বাস ও লঞ্চে ঘরমুখো মানুষের চাপ।

যত কষ্টই হোক বাড়িতে যেতে পারলেই যেন মিটে যায় সব ক্লান্তি। কিন্তু আনন্দের এই দিনটি ম্লান করে দেয় কিছু দুর্ঘটনা। ঈদ যাত্রায় বেড়ে যায় সড়ক দুর্ঘটনা। প্রতি বছর ঈদে কমপক্ষে অর্ধশত মানুষ নিহত হওয়ার ঘটনা অহরহই ঘটছে।

এবারও তার ব্যতিক্রম নয়। গত কয়েক দিন থেকে সড়ক দুর্ঘটনা বেড়ে গেছে। কয়েক ঘণ্টা পর পরই মানুষ নিহতের খবর আসছে বিভিন্ন সড়ক-মহাসড়ক থেকে।

মঙ্গবার সকালে যাত্রী ওঠানোর প্রস্তুতি চলার সময় একটি লঞ্চের ধাক্কায় সদরঘাট ৯ নম্বর পল্টুনের রেলিং ভেঙে বহু যাত্রী পানিতে পড়ে যায়। ধাক্কায় ৪০ থেকে ৫০ জন যাত্রী নদীতে পড়ে গেলেও পরে তারা সাঁতরে উপরে উঠেছে। তবে ঘটনার পর থেকে নিখোঁজ রয়েছে দুই শিশু।

সকালে শনিরআখড়ায় বাস চাপায় দুই নারী নিহত হন। তারা হলেন- বরিশালের বাবুগঞ্জ উপজেলার চরউত্তর গ্রামের শহীদ হোসেনের স্ত্রী জিয়াসমিন আক্তার (২১) ও পটুয়াখালী জেলার দশমিনা উপজেলার আলীপুর গ্রামের সাইদ আলীর স্ত্রী হাশি বেগম (৩৫)।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চান্দিনা উপজেলার খাদঘর এলাকায় সড়ক দুর্ঘটনায় বাসের এক যাত্রী নিহত হন। ময়মনসিংহ সদর উপজেলার বেলতলী এলাকায় সকাল ছয়টার দিকে যাত্রীবাহী পিকআপ ভ্যান উল্টে খাদে পড়ে পাঁচজন যাত্রী নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে ১৫ জন।

গাইবান্ধা জেলার সাদুল্যাপুর উপজেলার ধাপেরহাটে সোমবার বিকেলে যাত্রীবাহী দুই বাসের মুখোমুখি সংঘর্ষে পাঁচজন নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন অর্ধশত।

বরিশালের কীর্তনখোলা নদীতে লঞ্চ ও স্টিমারের মুখোমুখি সংঘর্ষে তিন নারীসহ ৫ জন নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় আহত হয়েছেন ১০ জন। গত সোমবার ভোরে এই দুর্ঘটনা ঘটে।

এভাবে গত ৩/৪ দিন ধরে ধারাবাহিক দুর্ঘটনায় হতাহতের ঘটনা ঘটছে। এতে সুস্থ দেহ নিয়ে বাড়ি ফিরতে পারবেন কি না তা নিয়ে ঘরমুখো মানুষের মাঝে আতঙ্ক বিরাজ করছে। তাদের প্রত্যাশা পরিবহনের চালকরা যেন সাধারণ মানুষের জীবন রক্ষার বিষয়টি মাথায় রাখেন। যাতে করে ঈদ আনন্দ পরিপূর্ণ হয়ে ওঠে, কারো মায়ের কান্নার খোরাক না হয়।

এফ/১৫:১৫/০৫জুলাই

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে