Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৭-০৫-২০১৬

কোথায় ঈদ করবেন মাশরাফি-মোস্তাফিজরা?

কোথায় ঈদ করবেন মাশরাফি-মোস্তাফিজরা?

ঢাকা, ০৫ জুলাই- ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ শেষ হবার পর থেকেই খেলার বাইরে আছেন মুশফিক-মাশরাফিরা। আগামী ২০ জুলাই থেকে ইংল্যান্ড সিরিজকে সামনে রেখে শুরু হবে ক্রিকেটারদের কন্ডিশনিং ক্যাম্প। তাই এই মাঝের সময়টাতে লম্বা ছুটি পাচ্ছেন টাইগার ক্রিকেটাররা।

এবার বিশ্রামের মধ্যে চলে এসেছে পবিত্র ঈদ। এমন আনন্দ উপভোগের জন্য লম্বা ছুটিই পেয়েছেন তারা। গতবার ঈদুল ফিতরের সময় দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ থাকায় পরিবার-পরিজনের সঙ্গে ঈদ করার সুযোগ পাননি জাতীয় দলের অনেক ক্রিকেটার। এবার তাদের অনেকেই পরিবার-পরিজনের সঙ্গে ঈদ করার দারুণ এক সুযোগ পাচ্ছেন।

আগামী ২০ জুলাই শুরু হবে ইংল্যান্ডের বিপক্ষে হোম সিরিজের জন্য বাংলাদেশ দলের প্রস্তুতি ক্যাম্প। মাঝের সময়টা (প্রায় এক মাস) বিশ্রাম ও ঈদ পালনে ব্যস্ত থাকবেন ক্রিকেটাররা। লম্বা ছুটি মেলায় ঈদ উদযাপনে এবার যোগ হচ্ছে বাড়তি মাত্রা। ইতোমধ্যেই নাড়ির টানে পরিবারের সঙ্গে ঈদ উদযাপন করতে বেশিরভাগ ক্রিকেটারই পৌঁছে গেছেন নিজ-নিজ গ্রামে।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) মাতিয়ে দেশে ফেরা মোস্তাফিজুর রহমান আছেন ইনজুরিতে। যদিও সম্প্রতি ইনজুরি কাটিয়ে বোলিং শুরু করেছেন তিনি। তবে একদিক থেকে এ ইনজুরি তার জন্য আশীর্বাদ হয়ে এসছে। কারণ ইনজুরিতে না পড়লে এ মুহূর্তে কাউন্টি খেলতে ইংল্যান্ডে থাকার কথা ছিল কাটার মাস্টারের। কিন্তু চোটের কারণে তা দেরি হচ্ছে। এই সুযোগেইতোমধ্যেই মোস্তাফিজ পৌঁছেছেন তার গ্রামের বাড়ি সাতক্ষীরায়। সেখানে বাবা-মা, ভাই-বোনদের সঙ্গে ঈদ করবেন বাংলাদেশ দলের বাঁহাতি পেসার।

এমনিতেই নিজের এলাকা নড়াইলের উপর বাড়তি মায়া রয়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের স্বল্প দৈর্ঘ্যের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার। সুযোগ পেলেই ছুটে যান সেখানে। ২০১৫ সালের বিশ্বকাপ শেষে গ্রামের বাড়ি নড়াইলে গিয়েছিলেন মাশরাফি। নানা ব্যস্ততায় মাঝে আর জন্মস্থানে যাওয়া হয়নি তার। তাই ঈদে লম্বা ছুটি পেয়ে গত সপ্তাহেই স্ত্রী-সন্তানদের নিয়ে নড়াইলের বাড়িতে পৌঁছে গেছেন মাশরাফি। বাবা-মা, ছোট ভাই, স্ত্রী-সন্তান, মামা-মামী, বন্ধু ও এলাকাবাসীর সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করে নেবেন নড়াইল এক্সপ্রেস।

দেশে থাকলে বরাবরই পরিবারের সঙ্গে ঈদ উদযাপন করেন বাংলাদেশ দলের টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম। এবারো তার ব্যতিক্রম করবেন না। তাইতো ঈদ করতে স্ত্রী মন্ডিকে নিয়ে বগুড়ায় যাবেন তিনি।

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের যেন দম ফেলার সময় নেই! আইপিএল খেলে এসে অংশ নিলেন ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে। কয়েকদিন বিশ্রামের পর ২৫ জুন ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) অংশ নিতে উড়াল দিতে হয়েছে ওয়েস্ট ইন্ডিজে। এই মুহূর্তে তিনি সেখানে অবস্থান করছেন। তাই এবারের ঈদটা সেখানেই করতে হচ্ছে এই অলরাউন্ডারকে। আবার শোনা যাচ্ছে স্ত্রী ও কন্যাসন্তানের সঙ্গে ঈদ করতে দুই-একদিনের জন্য ঢাকায় আসতেও পারেন বিশ্বসেরা এই বাঁহাতি অলরাউন্ডার।

জাতীয় দলের টেস্ট অধিনায়কের সম্পর্কে ভায়রা হন মাহমুদুল্লাহ রিয়াদ। স্ত্রী ও ছেলেকে নিয়ে ময়মনসিংহে ঈদ উদযাপন করবেন তিনি। এ জন্য বেশ কিছু দিন আগেই তিনি গ্রামের বাড়ি ময়মনসিংহে পৌঁছেছেন।

অন্যান্য বারের মতো এবারও নিজ বাড়ি চট্টগ্রামে ঈদ করবেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল খান। তার পরিবারের সবাই সেখানেই থাকেন। প্রথমবারের মতো ছেলে আরহামকে নিয়ে এবারের ঈদ উদযাপনটা অন্যরকম করবেন তামিম।

কক্সবাজারের বৈদ্যের ঘোনার নিজ বাড়ীতে পৌঁছে গেছেন মুমিনুল হক।  প্রিমিয়ার লিগ ভালোভাবে শেষ করে বাবা-মা, ছোট বোনের সঙ্গে ঈদ করবেন মমিনুল। ঈদ নিয়ে তেমন পরিকল্পনা নেই মুমিনুলের। তবে বাবা-মা আমার জন্য কেনাকাটা করেছেন তিনি। পরিবারের সবার জন্য কিছু জিনিস কিনেছেন। ছোট বোনের জন্য কেনাকাটাও করেছেন। বাড়ি গিয়ে পরিবারকেই বেশি সময় দেবেন মুমিনুল।

ঢাকা মোহাম্মদপুরের ছেলে তাসকিন আহমেদ। প্রতি বছর ঈদ করেন ঢাকাতেই। এবারো তার ব্যতিক্রম করবেন না তিনি। ঢাকাতেই ঈদ করবেন। ফিনিশার খ্যাত নাসির হোসেন এখন রংপুরের উদ্দেশ্যে রওনা দিয়ে বাড়ি পৌঁছেছেন। এবার ঈদটা পরিবারের সঙ্গেই কাটাবেন তিনি।

জাতীয় দলের পেসার রুবেল হোসেনের জন্য এবারের ঈদটা বাড়তি আনন্দের। বিয়ের পর এই প্রথম স্ত্রীকে নিয়ে ঈদ করছেন তিনি। তাই বাগেরহাটে এবার ঈদ উদযাপন রুবেলের জন্য একটু অন্যরকমের বলে মনে করছেন জাতীয় দলের এই ডানহাতি পেসার।

জাতীয় দলের আরেক ডানহাতি পেসার আল-আমিন হোসেনও ঈদ করছেন দেশের বাড়ি ঝিনাইদহে। ঈদের পরদিনই ঢাকায় ফিরে আসবেন। পরিবারের সবাইকে নিয়ে ঘুরতে যাবেন দেশের বাইরে।

জাতীয় দলের তারকা ক্রিকেটার সাব্বির রহমান পরিবারের সঙ্গে ঈদ করতে গেছেন নিজের জেলা শহর রাজশাহীতে। ঈদের দিন ভর্তা, খিচুড়ি, গরুর মাংস খেতে বেশি পছন্দ করেন তিনি। ঈদের দিন দুই ভাতিজা, মামাতো-খালাতো ভাই-বোনদের সঙ্গেই সময় কাটান। বিকেলের পর বন্ধুদের সঙ্গে আড্ডা দেবেন বলে জানান তিনি।

এফ/১১:৪০/০৫জুলাই

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে