Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৭-০৪-২০১৬

ইরাকের রাজধানী বাগদাদে জোড়া বোমা হামলায় ১৩১ জন নিহত 

ইরাকের রাজধানী বাগদাদে জোড়া বোমা হামলায় ১৩১ জন নিহত 
তিন দিনের রাষ্ট্রীয় শোক ঘোষিত

বাগদাদ, ০৪ জুলাই- ইরাকের রাজধানী বাগদাদে জোড়া বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৩১ জনে। ওই ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত ২০০ জন। সন্ত্রাসী হামলায় নিহতদের স্মরণে ঘোষণা করা হয়েছে তিন দিনের রাষ্ট্রীয় শোক।

রবিবার (৩ জুলাই) বাগদাদের ব্যস্ত বাণিজ্যিক এলাকা লক্ষ্য করে এসব হামলা চালানো হয়। ইরাকের পুলিশ ও মেডিক্যাল সূত্রের বরাত দিয়ে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা জানিয়েছে, নিহতের সংখ্যা বেড়ে ১৩১ জনে দাঁড়িয়েছে। আহতদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় নিহতের সংখ্যা বাড়তে পারে বলে মনে করা হচ্ছে।


হামলার পর বাড়িটি ধ্বংসযজ্ঞে পরিণত হয়

প্রধানমন্ত্রী হায়দার আবাদি শিয়া অধ্যুষিত কেন্দ্রীয় বাগদাদের আক্রান্ত এলাকা পরিদর্শনে গেলে তার বহর আটকে দেয় বিক্ষুব্ধ জনগণ। পরে প্রধানমন্ত্রীর দফতর থেকে তিন দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করা হয়।

মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস)-এর কথিত সংবাদমাধ্যম আমাক অ্যাজেন্সিতে দেওয়া এক বিবৃতিতে সংগঠনটি এই হামলার দায় স্বীকার করেছে।


উদ্ধারকাজে অংশ নেন শতশত সাধারণ মানুষ

বাগদাদের ব্যস্ত বাণিজ্যিক এলাকায় গাড়িতে ভর্তি শক্তিশালী বিস্ফোরকের মাধ্যমে এই হামলা চালানো হয়। হামলার সময় ইরাকিরা সেহরি খাওয়ায় ব্যস্ত ছিলেন।

সামাজিক যোগাযোগমাধমে প্রকাশিত ভিডিওতে দেখা যায়, বিস্ফোরণের পর কারাদার সড়কের মাঝখানে আগুন জ্বলছে। রবিবার সকালে রয়টার্সের ধারণ করা ভিডিওতে দেখা গেছে বিস্ফোরণের কারণে অন্তত চারটি ভবন মারাত্মক কিংবা আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে।


বিধ্বস্ত ভবন

দ্বিতীয় বোমা হামলাটি হয় আল শাবাব এলাকায়। এ এলাকায় রাস্তার পাশে পুঁতে রাখা বোমা বিস্ফোরিত করা হয়। সেসময় অন্তত ২ জন নিহত হন। আইএস-এর বিবৃতিতে তারা এ হামলাকে আত্মঘাতী হিসেবে উল্লেখ করেছে।

সূত্র: বিবিসি, আলজাজিরা।

এফ/১৬:৫৮/০৪জুলাই

মধ্যপ্রাচ্য

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে