Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৭-০৪-২০১৬

ক্ষুব্ধ জাপানি প্রধানমন্ত্রী

ক্ষুব্ধ জাপানি প্রধানমন্ত্রী
Japanese Prime Minister Shinzo Abe.

টোকিও, ০৪ জুলাই- বাংলাদেশের উন্নয়ন কাজে গিয়ে জঙ্গি হামলার শিকার হয়ে সাত নাগরিকের মৃত্যুতে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে। বাংলাদেশের উন্নয়নের সবচেয়ে বড় অংশীদার দেশটির প্রধানমন্ত্রী রোববার এক বিবৃতিতে বলেছেন, ঢাকায় এই সন্ত্রাসী হামলা অগ্রহণযোগ্য এবং এটা ‘আমায় ভীষণভাবে ক্ষুব্ধ করেছে’।

গত শুক্রবার গুলশানের হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলায় যে ১৭ জন বিদেশি নিহত হন, তার মধ্যে সাতজন জাপানি, যারা ঢাকার মেট্রোরেল প্রকল্পের সমীক্ষক হিসেবে কাজ করছিলেন। বিবৃতিতে আবে বলেন, ঢাকায় যে সাতজন নিহত হয়েছেন, তারা সবাই সেখানে গিয়েছিলেন বাংলাদেশেরই কল্যাণের জন্য।


জিম্মি উদ্ধার অভিযান শেষে গুলশানের হলি আর্টিজান বেকারির বাইরে রাখা মরদেহ।

গত বছর এক জাপানি বাংলাদেশে হত্যাকাণ্ডের শিকার হওয়ার পর গুলশানের এই ঘটনায় জাপানিদের মধ্যে ক্ষোভ দেখা দিয়েছে। প্রবাসে নাগরিকদের নিরাপত্তা নিয়ে নিজ দেশের সরকারের কাজেও হতাশা প্রকাশ করেছে তারা। ঢাকার ঘটনার আলোকে আবে প্রবাসে জাপানিদের নিরাপত্তায় পর্যাপ্ত ব্যবস্থা নেওয়ার কথা বলেন। সেইসঙ্গে সন্ত্রাসবাদের মূলোৎপাটনে বিশ্ববাসীর সঙ্গে একযোগে কাজ করার অঙ্গীকারও করেন জাপানি প্রধানমন্ত্রী।

ঢাকায় হামলায় নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে তিনি বলেন, তাদের বাংলাদেশে যাওয়ার জন্য একটি বিশেষ বিমানের ব্যবস্থা করা হচ্ছে। পররাষ্ট্র প্রতিমন্ত্রীকেও ঢাকায় পাঠানো হয়েছে।

এফ/০৭:০৪/০৪জুলাই

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে