Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৭-০৩-২০১৬

কেউ টাকা চাইলে পুলিশে দিন: শিক্ষা মন্ত্রণালয়

কেউ টাকা চাইলে পুলিশে দিন: শিক্ষা মন্ত্রণালয়

ঢাকা, ০৩ জুলাই- শিক্ষা মন্ত্রণালয়ে স্বাভাবিক প্রক্রিয়ায় সম্পন্ন কাজ-কর্মের জন্য কোনো কর্মকর্তা বা তাদের নামে কেউ টাকা চাইলে তাদের পুলিশে দিতে বলা হয়েছে।

রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে শিক্ষা মন্ত্রণালয় বলেছে, মন্ত্রণালয়ের বিভিন্ন কাজের কথা বলে একটি প্রতারক চক্র মন্ত্রণালয়ের কর্মকর্তাদের নাম ভাঙ্গিয়ে দেশের বিভিন্ন স্থানে শিক্ষাপ্রতিষ্ঠানসহ সংশ্লিষ্টদের কাছ থেকে অর্থ দাবি করছে বলে অভিযোগ পাওয়া যাচ্ছে।

“অনেক ক্ষেত্রে মন্ত্রণালয়ে স্বাভাবিক নিয়মে সম্পন্ন বিভিন্ন কাজকে নিজেদের কৃতিত্ব হিসেবে জাহির করে এসব প্রতারক নানা কৌশলে টাকা-পয়সা হাতিয়ে নিচ্ছে। এসব প্রতারককে পাকড়াও করে নিকটস্থ থানায় সোপর্দ করার জন্য শিক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে অনুরোধ জানানো হচ্ছে।”

শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ, ভবন নির্মাণ, এমপিওভুক্তি, বিষয় খোলা, প্রকল্প অনুমোদন- শিক্ষা মন্ত্রণালয়ের এসব রুটিন কাজ নির্দিষ্ট প্রক্রিয়া অনুসরণ করে স্বাভাবিক নিয়মে সম্পন্ন হয় বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

“এধরনেরসরকারি কাজের জন্য অর্থ আদায়ের কোনো বিধান নেই। মন্ত্রণালয়ের কর্মকর্তা বা কর্মচারীরা কোনো কাজের জন্য কখনও অর্থ দাবি করতে পারেন না।”

এ ধরনের কাজের জন্য শিক্ষা মন্ত্রণালয় বা এর অধীন দপ্তরে কর্মরত কারও অর্থ দাবি বা গ্রহণ করার বিষয়টি প্রমাণিত হলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দেওয়া হয়েছে।

শিক্ষা মন্ত্রণালয়ের কোনো কাজের জন্য কাউকে এক পয়সাও না দিতে শিক্ষাপ্রতিষ্ঠানসহ সংশ্লিষ্ট সকলকে মন্ত্রণালয়ের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে।

একজন কর্মকর্তা জানান, সম্প্রতি বেশ কয়েকটি কলেজকে জাতীয়করণের উদ্যোগ নিয়েছে সরকার। বেসরকারি কলেজ জাতীয়করণকে কেন্দ্র করে প্রতারকরা অর্থ হাতিয়ে নিচ্ছে বলে মন্ত্রণালয়ে অভিযোগ এসেছে।

আর/১৭:১৪/০৩ জুলাই

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে