Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৭-০৩-২০১৬

দুটি মাইক্রোবাসে করে রেস্তোরাঁয় ঢোকে হামলাকারীরা  

দুটি মাইক্রোবাসে করে রেস্তোরাঁয় ঢোকে হামলাকারীরা

 

ঢাকা, ০৩ জুলাই- গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় শুক্রবার রাতে বিদেশিদের বহনকারী একটি গাড়ির পিছু পিছু দুটি মাইক্রোবাসে করে অস্ত্রধারী সন্ত্রাসীরা ঢোকে বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।  এরপর অন্তত ৩০ জনকে জিম্মি করে। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে গিয়ে সন্ত্রাসীদের ছোড়া  গ্রেনেডের বিস্ফোরণে মারা যান দুই পুলিশ কর্মকর্তা।

পরে শনিবার সকালে কমান্ডো অভিযানে জিম্মি সঙ্কটের অবসানের পর সেখান থেকে বিদেশিসহ ২০ জনের লাশ উদ্ধার করা হয়। অভিযানে ৬ হামলাকারী নিহত ও একজনকে জীবিত আটক করা হয়।  

গুলশান ২-এর ৭৯ নম্বর সড়কের ওই  রেস্তোরাঁর কাছের একটি ভবনের নিরাপত্তকর্মী জানান,  শুক্রবার রাত ৯টার কিছুক্ষণ আগে কয়েকজন বিদেশিকে বহনকারী একটি গাড়ি দ্রুত এই সড়কের লেক ভিউ ক্লিনিকের  গেইট দিয়ে ভেতরে  ঢোকে। ঠিক ওই গাড়ির পেছনে আরও দুটি গাড়ি ঢোকে এবং পরক্ষণই গোলাগুলির শব্দ শোনা যায়। মনে হয়েছে বিদেশিদের বহনকারী গাড়িটি অনুসরণ করে পেছনের দুটি গাড়ি ঢুকেছে। গোলাগুলি শুরুর পরপরই ওই গাড়ি দুটি বের হয়ে যায় বলে জানান তিনি। হলি আর্টিজান  রেস্তোরাঁর আরেকটি প্রতিষ্ঠান রয়েছে গুলশান ২ এর ১১৩ নম্বর সড়কে; নাম ইজুমি। এটিও খাবারের দোকান বলে জানান ইজুমির নিরাপত্তাকর্মী মোহন মিয়া।

তিনি বলেন, দুটি প্রতিষ্ঠানের মালিক শাহজাদ মেহেদীসহ আরও কয়েকজন। ঘটনার সময় মালিক মেহেদী ১১৩ নম্বর সড়কের ইজুমিতে ছিলেন।  হলি আর্টিজানে ছয়জন নিরাপত্তাকর্মী ছিল জানিয়ে সেখানকার এক নিরাপত্তাকর্মীর বরাত দিয়ে তিনি বলেন, রাত পৌনে ৯টার দিকে বিদেশিদের বহনকারী একটি গাড়ি বেকারী ও হাসপাতাল গেটে ঢোকার সঙ্গে সঙ্গে পেছনে আরও দুটি গাড়ি ঢোকে। ওই গাড়ি দুটি থেকে নেমে কয়েকজন যুবক বিদেশিদের বহনকারী গাড়ি চালকের দিকে গুলি চালায়। যুবকরা গাড়ি থেকে নামার পর তাদের বহনকারী গাড়ি দুটি চলে যায় বলে ওই নিরাপত্তাকর্মীর বরাত দিয়ে জানান মোহন মিয়াও। গাড়ি চালককে গুলি করার পর অস্ত্রধারীদের গুলিতে হলি আর্টিজানের একজন নিরাপত্তাকর্মীও আহত হয়েছেন। বিদেশিদের বহনকারী যে গাড়িটির চালককে গুলি করা হয়েছিল, তার নাম রাজ্জাক। জাপানি এক নাগরিকের গাড়ি চালান তিনি। গুলশানের ঘটনাস্থল থেকে তাকে আহত অবস্থায় উদ্ধারের পর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। মেডিকেল পুলিশ ফাঁড়ির এসআই মো. বাচ্চু মিয়া বলেন, তার (রাজ্জাকের ) পিঠে গুলি লাগে।

এফ/১৬:২৫/০৩জুলাই

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে