Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (41 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৭-০৩-২০১৬

কে এই খালেদ সাইফুল্লাহ?

কে এই খালেদ সাইফুল্লাহ?

মাদারীপুর, ০৩ জুলাই- আটক খালেদ সাইফুল্লাহ জামিলকে মুক্তির দাবি জানিয়েছে আইএস। শুক্রবার রাতে জঙ্গিরা গুলশানের রেস্তোরাঁয় বিদেশিদের জিম্মি করে। পরে তারা নিজেদেরকে আইএস দাবি করে পুলিশের হাতে রিমান্ডে থাকা খালেদ সাইফুল্লাহ জামিলকে মুক্তির শর্তসহ তিন শর্ত দেয়।

এর আগে মাদারীপুরের সরকারি নামিজউদ্দিন কলেজের শিক্ষক রিপন চক্রবর্তীকে হত্যাচেষ্টার ‘মূল পরিকল্পনাকারী’ হিসেবে খালেদ সাইফুল্লাহর পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

শুক্রবার ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা (ডিবি) পুলিশের পরিদর্শক সিরাজুম মুনীর আসামি সাইফুল্লাহ জামিলকে হাজির করে সন্ত্রাসবিরোধী আইনের মামলায় ১০ দিন রিমান্ডে নেয়ার আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার মহানগর হাকিম নূর নবী পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে গত বৃহস্পতিবার রাত ১১টার দিকে ডেমরার মাতুয়াইল ইউপি বাদশা মিয়া রোড এলাকা থেকে খালিদ সাইফুল্লাহ জামিলকে গ্রেফতার করা হয় বলে শুক্রবার সকালে দাবি করে পুলিশ।

শুক্রবার সকালে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গণমাধ্যম শাখার উপকমিশনার (ডিসি) মাসুদুর রহমান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের একটি দল বৃহস্পতিবার রাতে রাজধানীর বাড্ডায় অভিযান চালায়। ওই সময় খালেদ সাইফুল্লাহ জামিলকে গ্রেফতার করা হয়।
 
জানা গেছে, মাদারীপুর সরকারি নাজিমউদ্দিন বিশ্ববিদ্যালয় কলেজের গণিত বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান কাজী বেলায়েত হোসেনের বড় ছেলে জামিল। তাদের বাড়ি মাদারীপুর সদর উপজেলার দুধখালী ইউনিয়নের বলসা গ্রামে। বর্তমান ঠিকানা কাজী ভবন, গোলাবাড়ি, মাদারীপুর।

জামিলের পিতা কাজী বেলায়েত হোসেন বিএনপি-জামায়াতের শাসন আমলে ১৯৯৩ সালের ১৫ নভেম্বর মাদারীপুর সরকারি নাজিমউদ্দিন বিশ্ববিদ্যালয় কলেজের গণিত বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন। খালেদ সাইফুল্লাহ জামিল এক সময় জেলার শিবচর উপজেলার পাচ্চর ‘জামিয়াতুস সুন্নাহ’ নামে একটি মাদসার ছাত্র ছিলেন।

ওই মাদরাসা থেকে ২০০৯ সালের ১২ জুলাই পাকিস্তান ভিত্তিক জঙ্গি সংগঠন লস্কর-ই-তাইয়েবার সদস্য, আলোচিত জঙ্গি শেখ ওবায়দুল্লাহ ওরফে আবু জাফরকে গ্রেফতার করা হয়েছিল।

খালেদ সাইফুল্লাহ জামিল ২০১৫ সালে ফরিদপুর মার্কাজ মাদরাসায় ভর্তি হন। এবার রমজান মাস শুরু হলে সে কালকিনির গোপালপুর বড় মসজিদে তারাবি নামাজ পড়ানোর জন্য ইমামতি করার দায়িত্ব পান।

এফ/০৮:১৮/০৩ জুলাই

মাদারীপুর

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে